DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

তাজরীন ফ্যাশনসের মালিক দেলোয়ার হোসেন জামিন পেয়েছেন

delwar-e1406827411391তাজরীন ফ্যাশনসের মালিক ও তুবা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেলোয়ার হোসেন জামিন পেয়েছেন বলে জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। আগামী রোববার বা সোমবারের তিনি মুক্তি পেতে পারেন বলেও জানিয়েছেন তিনি।

ঈদ উদযাপনে কিশোরগঞ্জে নিজ গ্রামে অবস্থান করছেন শ্রম প্রতিমন্ত্রী। বৃহস্পতিবার একটি বেসরকারি টিভি চ্যানেলকে তিনি বলেন, ‘তুবা গ্রুপের মালিক দেলোয়ার হোসেনের জামিন হয়েছে। আশা করছি, আগামী রোববার-সোমবারের মধ্যে তিনি যদি মুক্ত হয়ে আসেন, তাহলে সমস্যাটা সমাধান হয়ে যাবে।’

শ্রমিকদের অনশন প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন তিনি।

জানা যায়, চলতি সপ্তাহের শুরুর দিকে হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন দেলোয়ার হোসেন। তবে কাগজপত্র কারাগারে না পৌঁছানোয় তিনি মুক্তি পাননি।

এদিকে, বেতন-ভাতার দাবিতে গত তিন দিন ধরে অনশন করছেন তুবা গ্রুপের শ্রমিকরা। ইতিমধ্যে ৩০ জনেরও বেশি শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে ৫ জনকে গতকাল বুধবার মগবাজারের কমিউনিটি ক্লিনিক হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার বিকেলে বিজিএমইএ ভবনে এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, আগামী সাত কার্যদিবসের মধ্যে তুবা গ্রুপের শ্রমিকদের বেতন-ভাতা দেয়া হবে।

এ ব্যাপারে প্রশ্ন করা হলে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেন, ‘বিজিএমইএ ও তোবা গ্রুপের কর্মকর্তারা আমাকে আশ্বস্ত করেছিলেন, ঈদের আগেই শ্রমিকদের পাওনা পরিশোধ করবেন। তবে খুবই দুঃখজনক, আজকে পর্যন্ত পাওনা পরিশোধ হয়নি। আমার দৃঢ় বিশ্বাস, রোববার-সোমবারের মধ্যে দেলোয়ার হোসেন নিশ্চয়ই মুক্ত হবেন। জেল থেকে বেরিয়ে আসলেই শ্রমিকদের পাওনা পরিশোধের ব্যবস্থা হবে। আর যদি না করেন, তবে সরকার পক্ষ থেকে যে সমস্ত আইনি ব্যবস্থা নেওয়া দরকার, সবই করা হবে। এ ব্যাপারে সরকার অত্যন্ত সজাগ।’

উল্লেখ্য, ২০১২ সালের ২৪ নভেম্বর দিবাগত রাতে আশুলিয়ার নিশ্চিন্তপুরে তুবা গ্রুপের প্রতিষ্ঠান তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডে ১১১ জন পোশাকশ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় করা মামলায় জামিন নিতে গেলে আদালত ৯ ফেব্রুয়ারি দেলোয়ার হোসেনকে কারাগারে পাঠান। তার স্ত্রী তোবার চেয়ারম্যান মাহমুদা আক্তারকে কারাগারে পাঠালেও পরে তিনি জামিনে মুক্তি পান।

Share this post

scroll to top
error: Content is protected !!