DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষেধ কেন, কত টাকা লুট হয়েছে?’

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ক্ষমতাসীন আওয়ামী লীগের লুটপাট ও দুর্নীতি লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে ‘নিষেধাজ্ঞা’ কেন? ব্যাংকে কত টাকা লুট হয়েছে? লুটপাটকারীরা হচ্ছে আওয়ামী লীগের এমপি-মন্ত্রী, না হলে আওয়ামী লীগের ঘনিষ্ঠজন। এই লুট ও দুর্নীতি তথ্য যাতে সাংবাদিকরা না পান, সে কারণে ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। কারণ, যারা অপরাধী, তারা পাপকে লুকিয়ে রাখতে চায়।

আজ রোববার রাজধানীর নয়াপল্টনে এক বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, যুগ্ম সম্পাদক হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপি নেতা আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলের আয়োজন করেন সাবেক ছাত্রনেতারা।

রিজভী বলেন, জাতীয়তাবাদী শক্তির লোকজন, যারা সত্যের পথে কথা বলে তারা আজ কারাগারে। যারা ব্যাংক ডাকাতি ও লুটপাট করছে, নদী-নালা খাল বিল দখল করছে, অন্যায়-অবিচার-দুর্নীতি করছে, তারা আজ দুর্দান্ত প্রতাপে সারা দেশ দাপিয়ে বেড়াচ্ছে। তারা সবাই ক্ষমতাসীন দলের লোকজন এটা প্রমাণিত।

বিএনপির এই নেতা আরও বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে এরা (আওয়ামী লীগ নেতা) দেশের জনগণের ঘরবাড়ি ও বিক্রি করে দেবে। এরা লুটপাটের সরকার। এরকম দুর্নীতিগ্রস্ত সরকার ক্ষমতায় থাকবে, এটাও কি আমাদেরকে দেখতে হবে? যে যেখানে আছেন, সেখান থেকেই কণ্ঠকে আরও জোরালো করতে হবে, যাতে এই সরকারের হৃদয় কম্পন হয়। সে আওয়াজ তুলতে হবে। আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে বিদায় করার আগ পর্যন্ত সংগ্রাম করে যেতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী বলেন, ‘তারা (আওয়ামী লীগ) বলে পাকিস্তানের সঙ্গে বিএনপির পিরিত। বিএনপি যা বলে সত্য বলে, স্পষ্ট বলে। আর ওরা (আওয়ামী লীগ) বলে তলে তলে। ওরা পিরিত করে তলে তলে। এটা ওবায়দুল কাদেরের ভাষা, আমাদের নয়।’

এসময় আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার, আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক সওগাত উল ইসলাম সগির, আশরাফ উদ্দিন রুবেল, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির প্রমুখ।

এদিকে বিকেলে তাতী দলের উদ্যোগে নয়াপল্টনে পথচারীদের মাঝে খাবার পানির বোতল ও স্যালাইন বিতরণ করেন রুহুল কবির রিজভী।

Share this post

scroll to top
error: Content is protected !!