DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অন্য কারও প্রেসক্রিপশনে বাংলাদেশে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অন্য কারও প্রেসক্রিপশনে বাংলাদেশে নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন মিডনাইট হাসিনা সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচন হবে বাংলাদেশের সংবিধান অনুসরণ করে। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো নির্বাচনকালীন সরকার রেখে এ দেশে নির্বাচন হবে। আজ রোববার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি মন্তব্য করেন। 

বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশিদের কথা বলার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন নিয়ে উন্নয়ন সহযোগীরা কথা বলছেন। আমরাও শুনছি, আমাদের সঙ্গেও কথা বলেছে। কেউ ভালো পরামর্শ দিলে সেটাও শুনব। তবে আমরা কারও নির্দেশ বা নিয়ন্ত্রণে থাকব- এমনটি মনে করার কোনো কারণ নেই।

তিনি বলেন, আগামী নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ মাঠে থাকবে, রাজপথে সতর্ক অবস্থানে থাকবে।
ওবায়দুল কাদের বলেন, ‘তুলনামূলকভাবে ঈদযাত্রা অনেক স্বস্তিদায়ক হয়েছে। গত কয়েক বছরের তুলনায় এবার দুটো ঈদই মোটামুটি হ্যাসেল ফ্রি।’

তিনি আরও বলেন, 'এবার ঈদের একটি বিষয় খুবই লক্ষ্যনীয়, এখন যে বিশ্ব পরিস্থিতি এবং বাংলাদেশের প্রতিক্রিয়া; সেখানে দেখুন এবার ১ কোটি ৫১ লাখ পশু কোরবানি হয়েছে। গত ঈদে সেটা ১ কোটির নিচে ছিল। 

 

কাদের বলেন, পদ্মা সেতুতে আমাদের টোল আদায় ১ কোটি ২০-৩০ লাখ প্রতিদিন। সেখানে ঈদের আগের ১ দিনে পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার।

বঙ্গবন্ধু সেতুতে একই সময়ে ৩ কোটি ৫৮ লাখ ৫০ হাজার টাকা টোল আদায় হয়েছে। তার মানে বহু মানুষ ঈদ আনন্দ উপভোগ করতে গ্রামের দিকে ছুটে গেছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সিন্ডিকেট বিষয়ে বাণিজ্যমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বাজার পরিস্থিতি ওপর কখনো কোনো সরকারের সেভাবে হাত ছিল না। বাজার পরিস্থিতি ওঠা-নামা হবেই। আর আজকের সংকটে এই ওঠা-নামার মাত্রাটা আরও বাড়বে এটি খুব স্বভাবিক।
কিছু কিছু বিষয় আছে, সব কিছু সরকারের বাঁধন-কষনের ওপর নির্ভর করে এমনটা মনে করার কোনো কারণ নেই। দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে কিন্তু মানুষের গরু কেনার সাধ্য তো আরও বেড়ে গেছে।

তিনি আরও বলেন, আশা করি এটা লাগাম ছাড়া থাকবে না। এক সময় এটা নিয়ন্ত্রণের মধ্যে চলে আসবে। সিন্ডিকেট বলেন আর যা-ই বলেন, সিন্ডিকেট তো আর সরকারের চেয়ে শক্তিশালী না! সরকার সিরিয়াসলি ট্রাই করছে এবং এ সিন্ডিকেটের দৌরাত্ম্য কমে যাবে।

Share this post

scroll to top
error: Content is protected !!