DMCA.com Protection Status
ঈদ মোবারক

সহসাই উন্নত চিকিৎসার্থে জার্মানী যাচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গুরুতর অসুস্থ  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য অনুমতি দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবারও আবেদন করেছিলেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার।

বিশ্বস্ত সূত্রে  জানা গেছে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য জার্মানীতে নেয়া হতে পারে।

গত সোমবার (২৫ সেপ্টেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে এ আবেদন করা হয়। ওই আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে আইন মন্ত্রণালয়ে গেছে এবং অতি শিগগিরই এ নিয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে আজ বৃহস্পতিবার জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী আনিসুল হক  বলেন, ‘চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার অনুমতি প্রার্থনা করে করা আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। শিগগিরই যাচাই-বাছাই করে খালেদা জিয়ার ভাইয়ের আবেদনটি নিয়ে সিদ্ধান্ত দেওয়া হবে।’

এর আগে ৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আবেদনেও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার বিষয়টি উল্লেখ ছিল।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। গত ৯ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে। এর আগে গত ১২ জুন তিনি এই হাসপাতালে এসেছিলেন। ওই সময় পাঁচ দিন তাঁকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকতে হয়েছিল।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভারের জটিলতা ও হৃদরোগে ভুগছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!