DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্রে বসে বসে বলছেন, যুক্তরাষ্ট্রে না গেলে কী হয়? শেখ হাসিনার প্রতি আমির খসরুর প্রশ্ন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যুক্তরাষ্ট্রে বসে বলছেন, যুক্তরাষ্ট্রে না গেলে কী হয়? সব দেশের সরকারপ্রধানরা বক্তব্য দিয়ে বাড়ি চলে গেছেন, উনি এখনও ওখানে বসে কী করছেন? 

শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমানের বিরুদ্ধে মামলা ও সাজার প্রতিবাদে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  

৯০–এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য ও সাবেক ছাত্রনেতাদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

আমির খসরু বলেন, উনার মন্ত্রীরা, সরকারি কর্তারা বলছেন, যুক্তরাষ্ট্রে না গেলে কী হবে। আপনার যুক্তরাষ্ট্র যাওয়া নিয়ে চিন্তা নয়, দেশের ১৮ কোটি মানুষের জন্য চিন্তার বিষয়। এসব দেশের সঙ্গে সবচেয়ে বেশি ব্যবসা হয়। গার্মেন্টের বড় রপ্তানি হয় যুক্তরাষ্ট্রে। একজন গার্মেন্টকর্মীর তো চাকরি চলে যাবে। এর সঙ্গে অর্থনৈতিক ও মানবিক সম্পর্ক।’

সম্প্রতি ভয়েস অব আমেরিকাকে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে এখন যে সাজা স্থগিত করে তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছি, তা প্রত্যাহার করে নিতে হবে। আবার তাকে জেলে যেতে হবে, আদালতে যেতে হবে। আদালতের কাছ থেকে তাকে অনুমতি নিতে হবে।

এ বক্তব্যের প্রসঙ্গে বিএনপি এই নেতা বলেন, এই প্রত্যাখ্যানের মাধ্যমে খালেদা জিয়াকে চিকিৎসা না দেওয়ার দায়িত্ব নিজের হাতে নিয়েছেন। শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছেন, তাই তাকে তার পরিণতির দিকে নিয়ে যাবে। 

আমির খসরু আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ভোট চুরির প্রকল্প হিসেবে খালেদা জিয়া, আমান উল্লাহ আমানসহ হাজার হাজার নেতাকর্মী জেলে আছেন। 

‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ক্রমে খারাপের দিকে যাচ্ছে। তাকে মুক্তি দিচ্ছে না, বাইরের চিকিৎসা থেকে বঞ্চিত করছে।’

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান, জাতীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!