DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অস্ট্রেলিয়া চলে যাচ্ছেন প্রধান বিচারপতি সিনহা, ফিরছেন না আপাততঃ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের  প্রধান বিচারপতি এস কে সিনহা সপরিবারে অস্ট্রেলিয়া চলে যাচ্ছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। ষোড়স সংশোধনী বাতিলের রায় নিয়ে জটিল পরিস্থিতি তার একার পক্ষে সামাল দেয়া কঠিন হয়ে পড়ায় তিনি  বিদেশে চলে যাবার সিদ্ধান্ত নিয়েছেন  এবং আপাততঃ ফিরছেননা বলে জানা যায়।

উল্লেখ্য ২মাস ছুটি ভোগের পর গত ৩রা অক্টোবর  এসকে সিনহার এজলাসে যোগদান করার কথা ছিলো। কিন্তু ২রা অক্টোবর জোর করে তাকে আরও ১মাসের ছুটিতে পাঠানো হয়।এই প্রক্রিয়াটি  ব্যপক প্রশ্নবিদ্ধ হওয়ায় দেশব্যাপী প্রবল সমালোচনার ঝড় উঠে।

আজ সস্ত্রীক অষ্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। ভিসার আবেদন ও বায়োমেট্টিক প্রক্রিয়া সম্পন্নের পরই তাদেরকে তিন বছরের ভিসা দেয় অষ্ট্রেলিয়া দূতাবাস।

বৃহস্পতিবার গুলশান-২ এ অবস্থিত দেশটির ভিসা সেন্টারে গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা। ওইদিন তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়। এরপরই তারা ভিসা পান বলে একটি সূত্র নিশ্চিত করে। অষ্ট্রেলিয়ায় প্রধান বিচারপতির বড় কন্যা সূচনা সিনহা দীর্ঘদিন ধরে বসবাস করছেন। সেখানে যাওয়ার পর বিচারপতি সিনহা ও তার স্ত্রী কন্যার বাসায় অবস্থান করবেন বলে জানা।

এদিকে শনিবার প্রধান বিচারপতির বাসভবনে যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. সজল কৃঞ্চ ব্যানার্জি। তিনি সুষমা সিনহার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন।

ক্যান্সারসহ বিভিন্ন রোগে অসুস্থতার কারণে প্রধান বিচারপতিকে  ছুটি দেয়া হলেও তাকে দৃশ্যত মোটেও অসুস্থ মনে হয়নি বলে প্রত্যক্ষদর্শীরা জানান।। ছুটিতে থাকাবস্থায় গত তিনদিন তিনি বাসভবনে রয়েছেন। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দাবি করছে যে প্রচণ্ড চাপ দিয়ে তাকে এই ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। তবে এই দাবিকে অস্বীকার করেছেন আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল।

Share this post

scroll to top
error: Content is protected !!