DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সমমনা ৬টি দলের সঙ্গে বিএনপির বৈঠক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নির্বাচন বর্জন করে সরকারবিরোধী চলমান আন্দোলনে থাকা সমমনা ৬টি দলের শীর্ষ নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক করেছে বিএনপি। বুধবার বিকাল থেকে রাত ১০টা পর্যন্ত গুলশান চেয়ারপারসন কার্যালয়ে পৃথকভাবে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অংশ নেয়া দলগুলো হলো-  গণঅধিকার পরিষদ (নুর), গণফোরাম ও পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, গণঅধিকার পরিষদ (ফারুক)। বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়া বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান। বৈঠকে বিএনপির সিনিয়র নেতাদের পাশাপাশি সমমনা দলগুলোর শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

বৈঠক সূত্র জানায়, রাজপথে অব্যাহত আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রাখায় ও  সরকারের নানা প্রলোভনে একতরফা নির্বাচনে অংশ না নেয়ায় জোট নেতাদের ধন্যবাদ জানান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এসময় ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে বিজয় না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য জোট নেতাদের প্রতি আহ্বান জানানো হয়। শরিক দলগুলোর সঙ্গে বৈঠক শেষে কর্মসূচি দেয়া হতে পারে বলে জানা গেছে।

এর আগে বুধবার রাতে ১২ দলীয় জোট, সমমনা জোট ও এলডিপির সঙ্গে বৈঠক করে বিএনপি। ধারাবাহিকভাবে যুগপৎ আন্দোলনে থাকা বাকি দলগুলোর সঙ্গে বৈঠক করবে বিএনপি।

Share this post

scroll to top
error: Content is protected !!