DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রাশেদুর রহমান রাকেশ ২০ দলীয় ঐক্য জোটভুক্ত এনডিপি’র প্রেসিডিয়াম সদস্য হলেন

ndpক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিশিষ্ট রাজনীতিক জনাব রাশেদুর রহমান রাকেশ ২০ দলীয় ঐক্য জোটের ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র প্রেসিডিয়াম সদস্য পদে মনোনীত হয়েছেন।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা। সভায় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, প্রেসিডিয়াম সদস্য খোন্দকার আমিরুল ইসলাম টুকু, ক্বারী মোঃ আবু তাহের, ভাইস চেয়ারম্যান জামিল আহম্মেদ, দপ্তর সম্পাদক মোঃ মুছা, প্রচার সম্পাদক রাজু আহম্মেদ, শ্রম বিষয়ক সম্পাদক সাইদ আহম্মেদ সামসু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শেখ মোঃ আলম হোসেন, মহিলা সম্পাদিকা তাওহিদা জাহান তরঙ্গসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

সভায় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রাশেদুর রহমান রাকেশকে প্রেসিডিয়াম সদস্য পদে মনোনীত করা হয়।

 

রাশেদুর রহমান রাকেশের জীবন-বৃত্তান্তঃ

সূত্রাপুর – ফরাশগঞ্জ বি, কে দাস রোডস্থ এলাকার দারোগা বাড়ির নাতী। সাবেক শহীদ সোরায়ার্দী কলেজের ভি. পি , মহানগর সেন্ট্রাল ” ল ” কলেজের জি. এস , EX- রিনা টেক্সটাইল মিলস এর চেয়ারম্যান , ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা , আজীবন সদস্য ও দীর্ঘ দিন কোষাদক্ষের দায়িত্ব পালন করা মরহুম শিল্পপতি সাইদুর রহমানের এক মাত্র পুত্র। ঢাকা দক্ষিণের তারুণ্যের প্রতীক, ঐতিহ্যবাহী পুরান ঢাকা সূত্রাপুর ফরাশগঞ্জ এলাকার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে প্রকৃত দেশপ্রেমিক উপাধি দেওয়া, বেগম খালেদা জিয়াকে মাদার অফ ডেমোক্রেসি উপাধি দেওয়া এবং দেশ নায়ক তারেক রহমান ও আরাফাত রহমান কোকো'কে শিশু মুক্তিযোদ্ধা উপাধি দেওয়া, জিয়া পরিবার নিয়ে লিখা বই 'অদৃশ্যের মাঝে দেশপ্রেম' এর লেখক ও কলামিস্ট, প্রতিষ্ঠাতা আহ্বায়ক বাংলাদেশ সত্যের শক্তি, সহ-সভাপতি আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ, ঢাকার পরিবেশ রক্ষায় যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার প্রথম পরিকল্পনাকারী ও উদ্দেগ্য দাতা। ঐতিহ্যবাহী পুরান ঢাকার ঐতিহ্য আবারো ফিরিয়ে আনতে এলাকায় এলাকায় দল মত নির্বিশেষে পঞ্চায়েত কমিটি গঠনের প্রথম উদ্দেগ্য দাতা।

 

এবং বহুল আলোচিত দেশে – বিদেশে সারা জাগানো সত্য ও সময়ের প্রয়োজনে রাজনৈতিক বহু তথ্য নিয়ে প্রকাশিত গ্রন্থ ” আমার ফাঁসি চাই ” এর লেখক মৃতঃ মুক্তিযোদ্ধা মতিউর রহমান রেন্টু্র ভাতিজা রাশেদুর রহমান ( রাকেশ ) যিনি ক্ষমতাকে খুব কাছে থেকে দেখেও কখনও কোনদিনও ক্ষমতার অপব্যবহার করেননি বরং রাজনীতি শিক্ষতে একেবারে মাঠ কর্মীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন জাতীয় নির্বাচন ২০০১ – এ। যিনি একসময় শেখ পরিবারের খুব কাছের লোক ছিলেন। বর্তমানে তিনি নিরাপত্তার অভাবে প্রবাসী হিসেবে অবস্থান করছেন ইউরোপের একটি দেশে।

 

এছাড়াও সাইদ আহমেদ সামসু শ্রম ও শিল্প বিষয়ক সম্পাদককে যুগ্ম মহাসচিব পদে মনোনীত করা হয়েছে এবং শ্রম বিষয়ক সম্পাদক পদে মাসুদ রানা কাওসারকে মনোনীত করা হয়েছে। মোঃ পারভেজকে সহ দপ্তর সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়। আগামী ১৭ এপ্রিল ২০১৫ থেকে কার্যকর হবে। সভা শেষে এনডিপি’র চেয়ারম্যান, ২০ দলীয় জোটের শীর্ষনেতা ও আজকের সভার সভা

 

ক সমর্থনের সাড়া পাওয়া গেছে। এ অবস্থা দেখে সরকার ভীতের সঞ্চার হয়ে বিভিন্ন কুটকৌশলের আশ্রয় নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

 

 

তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, জ্বলন্ত আগুন নিয়ে খেলা করবেন না। জনগণের ভোটকে যদি এবার তামাশায় পরিণত করতে চান তাহলে জ্বলন্ত আগুনে পুড়ে ছারখার হয়ে যাবেন। তিনি এনডিপিসহ ২০ দলীয় জোটের সকল নেতাকর্মীদের ধৈর্য্য সহকারে বিজয় ঘরে তোলার আহ্বান জানান।

 

তিনি অবিলম্বে এনডিপিসহ ২০ দলীয় জোটের সকল নেতাকর্মীদের গ্রেফতার, হয়রানী ও মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আহ্বান জানান এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!