DMCA.com Protection Status
ADS

সরকারের সাথে বৈঠকঃ আলোচনার মাধ্যমে চলমান সঙ্কট সমাধান চান গনমাধ্যম সম্পাদকেরা

08_120016চলমান রাজনৈতিক সমস্যার সমাধানে রাজনৈতিক দলগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার প্রস্তাব দিয়েছেন পত্রিকার সম্পাদকরা। তারা সরকারকে দ্রুত শান্তিপূর্ণ সমাধানের পথ বের করার পরামর্শ দিয়ে জনগণের নিরাপত্তা বিধানের তাগিদ দিয়েছেন। অপরদিকে সরকারও চলমান সঙ্কট নিরসনে আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান চায়।

 

তবে তার জন্য পরিবেশ নেই বলে মনে করছে সরকার। রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সব দৈনিক পত্রিকার সম্পাদকদের সঙ্গে সরকারের বৈঠক শেষে সম্পাদক পরিষদের সভাপতি দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ একথা বলেন।

 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, তথ্য সচিব মর্তুজা আহমেদ, বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। বৈঠকে দৈনিক পত্রিকার সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন মতিউর রহমান (প্রথম আলো), রিয়াজ উদ্দিন আহমেদ (নিউজ টুডে), মাহফুজ আনাম (ডেইলি স্টার), নূরুল কবির (নিউএজ), মতিউর রহমান চৌধুরী (মানবজমিন), কাজী রফিকুল আলম (আলোকিত বাংলাদেশ), ইমদাদুল হক মিলন (কালের কণ্ঠ), শ্যামল দত্ত (ভোরের কাগজ), আমির হোসেন (ডেইলি সান), নঈম নিজাম (বাংলাদেশ প্রতিদিন), এএমএম বাহাউদ্দীন (ইনকিলাব), যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম প্রমুখ। বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ বৈঠক চলে।

 

সভা শেষে সম্পাদক পরিষদের সভাপতি ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার জানান, বর্তমান পরিস্থিতি নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে। সবাই শান্তির সপক্ষে একমত হয়েছি। সবাই শান্তি চাই, অশান্তি চাই না। দেশে যে বিশৃঙ্খলা চলছে, আমরা সবাই এর বিরুদ্ধে। সম্পাদকদের পক্ষ থেকে সরকারকে সংলাপ-সমঝোতার মাধ্যমে সঙ্কট সমাধানের পরামর্শ দেয়া হয়েছে। আমরা বলেছি, দেশের মানুষ শান্তি ও নিরাপত্তা চায়। সুন্দরভাবে বাঁচতে চায়। এ সংঘাতময় পরিস্থিতির উত্তরণ চায়।

 

মন্ত্রীদের পক্ষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দেশের বিশিষ্ট সম্পাদকদের সঙ্গে বৈঠক করে তাদের কাছ থেকে মূল্যবান পরামর্শ পেয়েছি। আমরা সবাই দেশে শান্তি চাই। আমরা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এই দেশ পেয়েছি। এই দেশ এগিয়ে যাক, শান্তিপূর্ণ থাকুক_ এটা সবার কাম্য। এ ব্যাপারে কোনো রাজনীতি নেই। কোনো মতপার্থক্য নেই।

 

সম্পাদক গোলাম সারওয়ারের আলোচনার প্রস্তাবের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এটা ঠিক, তবে এগুলোর জন্য একটা পরিবেশও থাকতে হবে। এ বিষয়ে আমরা আলোচনা করেছি। সবচেয়ে বড় কথা, এটা আমাদের সবার দেশ। সবার প্রিয় মাতৃভূমি। এই প্রিয় মাতৃভূমিকে সব শ্রেণী-পেশার মানুষ ঐক্যবদ্ধভাবে ভালো রাখব। দেশ ভালো থাকুক, এটাই আমাদের কাম্য। তোফায়েল আহমেদ আরও জানান, তথ্যমন্ত্রী মাঝে মধ্যেই সম্পাদকদের সঙ্গে বসবেন।

Share this post

scroll to top
error: Content is protected !!