DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনা সরকারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নিয়ে দুদকে বিএনপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মিডনাইট হাসিনা সরকারের সুনির্দিষ্ট দুটি দুর্নীতির বিষয়ে অভিযোগ ও তথ্য-উপাত্ত নিয়ে দুদকে গিয়েছিলেন বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সোমবার দুপুর দেড়টায় দুদক সচিব মো. মাহবুব হোসেনের কাছে মোয়াজ্জেম হোসেন আলাল এ সংক্রান্ত অভিযোগ জমা দেন। এ সময় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু তার সঙ্গে ছিলেন।

এর পর পরই দুদকের প্রধান কার্যালয়ের সামনে সাংবাদিকদের মুখোমুখি হন মোয়াজ্জেম হোসেন আলাল। 

তিনি বলেন, আমরা আজকে দুটি দুর্নীতির বিষয়ে অভিযোগ ও তথ্য-উপাত্ত নিয়ে দুদকে এসেছি। সম্প্রতি প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার সঙ্গে একজন মন্ত্রীর কথোপকথন নিয়ে আমরা অভিযোগ করেছি। আরেকটি হলো— সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ভাই বাবরের মামলার বিষয়টি। এ দুটি বিষয়ে আমরা তথ্য-উপাত্ত নিয়ে দুদকে এসেছি।  

সোমবার দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে বিএনপির প্রতিনিধিদলটি দুদক কার্যালয়ে প্রবেশ করে। 

এর আগে বেলা ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, তার দল সরকারের বিভিন্ন মন্ত্রী ও কর্মকর্তার দুর্নীতির খতিয়ান নিয়ে দুদকে যাবেন। 

তিনি বলেন, দুদক অত্যন্ত সেনসিটিভ ইস্যুগুলো নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। আপনারা লক্ষ্য করেছেন যে, দুর্নীতি দমন কমিশনে একটু যারা কাজ করতে চান, তাদের স্টাফ অর্থাৎ কর্মকর্তা-কর্মচারী তাদের বিরুদ্ধে দুদকই ব্যবস্থা নেয়। কিছু দিন আগে দেখেছেন যে, একজন কর্মকর্তা শরীফ সাহেবকে বদলি করা হয়েছে এবং পদাবনতি করা হয়েছে একটি বিশেষ দুর্নীতির মামলার তদন্ত করার কারণে।

Share this post

scroll to top
error: Content is protected !!