DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছে মা-ছেলের ক্রিকেট খেলার ছবি।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গেল ২৪ ঘন্টায়  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  মা ও ছেলের ক্রিকেটীয় প্রেমের ছবিগুলো ভাসছে। আর এই ছবি শেয়ার করে ব্যবহারকারীরা প্রসংশায় ভাসাচ্ছেন মা ও তার মাদ্রাসায় পড়ুয়া সন্তানকে।

আবার অতি অল্পসংখক তথাকথিত প্রগতিশীল ব্যাক্তিবর্গ মায়ের ইসলামী পোষাক নিয়ে কটাক্ষ করে প্রচুর মানুষের সমালোচনার মুখেও পড়েন।

ফেসবুকে ভাইরাল হওয়া ছবিটি পল্টন মাঠে তোলা। ছবিতে দেখা যায় কবি নজরুল ক্রিকেট একাডেমির শিক্ষার্থী ইয়ামিন ও তার মা ঝর্না বেগমকে।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায় ব্যাট হাতে আপাদমস্তক নেকাব-বোরখা পরিহিত একজন মা। অন্যপ্রান্তে গায়ে পাঞ্জাবি-পায়জামা পরা শিশু ছেলের হাতে বল। ক্রিকেটের প্রতি ভালোবাসায় মা- ছেলে সময়ের একটু আগেই মাঠে চলে আসেন। টিমমেট, কোচ কেউই আসেনি। অনেক্ষণ অপেক্ষায় থেকে আর বসে থাকতে ইচ্ছে হচ্ছিল না। তাই নেকাব পরিহিত মায়ের হাতে তুলে দিল ব্যাট, আর শিশু ইয়ামিন বেছে নিল বল। শুরু হয় ওয়ার্মআপ। ১১ বছরের ছোট্ট শেখ ইয়ামিন সিনান বোলিং করছিল তার মা ঝর্ণা আক্তারকে। ব্যাটসম্যান মা'কে নিজের লেগস্পিনের ঘূর্ণিতে কাবু করে বেশ উল্লাসে মাতে শিশু ইয়ামিন। এ সময় পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদির মতো উদযাপন করতেও দেখা যায় শিশু লেগস্পিনারকে।

মা-ছেলের এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন আলোকচিত্রি সাংবাদিক ফিরোজ আহমেদ। আর মুহূর্তেই ভাইরাল হয়ে যায় ছবিটি।

পাশের আরামবাগের একটি মাদ্রাসার ছাত্র ইয়ামিন সিনান। পড়াশুনার পাশাপাশি কবি নজরুল ক্রিকেট একাডেমিতে অনুশীলন করে সে। এই ক্ষুদে ইয়ামিনদের হাত ধরেই একদিন বিশ্ব ক্রিকেট শাসন করবে টাইগাররা, এমন স্বপ্ন তো বোনাই যায়!

Share this post

scroll to top
error: Content is protected !!