DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অবশেষে ঘটনার ৮দিন পর ঘোড়াঘাট থানার ওসি আমিরুল ইসলাম প্রত্যাহার।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবশেষে দিনাজপুরের ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। দুর্বৃত্তের হামলায় ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম আহত হওয়ার আট দিনের মাথায় ওসিকে প্রত্যাহার করা হলো।তবে এতো বড় ঘটনায় সমগ্র দেশ কেঁপে উঠলেও এবং ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী উঠার পরও কেন তাকে সরাতে সপ্তাহের অধিক সময় লাগলো তা সংশ্লিষ্টদের বোধগম্য হয়নি।

শুক্রবার সকালে তাকে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন।

এছাড়া রংপুর সদর থানার ইন্সপেক্টর আজিম উদ্দিনকে পদোন্নতি দিয়ে ঘোড়াঘাট থানায় নতুন ওসির দায়িত্ব দেয়া হয়েছে।

গত ২ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে তিনটার দিকে সরকারি বাসভবনে দুর্বৃত্তের হামলার শিকার হন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম। সেদিনের হামলায় আহত হয়েছিলেন ইউএনও ওয়াহিদার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখও। পরে তাদের রংপুরে নিয়ে যাওয়া হয়। ওমর আলী রংপুরে চিকিৎসাধীন থাকলেও উন্নত চিকিৎসার জন্য ইউএনও ওয়াহিদাকে আনা হয় ঢাকার নিউরোসাইন্স মেডিকেল হাসপাতালে। এরপর জরুরি ভিত্তিতে করা হয় অস্ত্রোপচার। এখনো তিনি সেখানে চিকিৎসাধীন। তবে তিনি এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হামলার ওই ঘটনায় ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় তিনজনকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছে জেলা গোয়েন্দা। এছাড়াও মামলায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ইতোমধ্যে ২০ জনকে আটক করেছে। তার মধ্যে অনেককে ছেড়ে দিয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!