DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ছয় মাস নিষিদ্ধ হচ্ছেন সাব্বির

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ক্রিকেটারদের একের পর এক নেতিবাচক খবর আসায় বিব্রত ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদের অনেকে শাস্তিও পেয়েছেন নানা মেয়াদে। কেউ সতর্কতায় পার পেয়েছেন। তবে নাসির হোসেন, সাব্বির রহমানদের নামে সম্প্রতি কিছু গুরুতর অভিযোগ উঠে। সর্বশেষ এই তালিকায় যুক্ত হন মোসাদ্দেক হোসেন সৈকত। যার নামে থানায় নারী নির্যাতনের মামলা দায়ের করেন তার স্ত্রী।

ক্রিকেটাররা যখন অনেকের আইডল, ঠিক তখন তাদের জীবন যাপনে এমন চিত্র ভয়ের কারণ হয়েই দাঁড়িয়েছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাই শক্ত হওয়ার সিদ্ধান্ত নেয় সময় থাকতেই। শনিবার শৃঙ্খলা কমিটির সামনে তলব করা হয় অভিযুক্ত তিন ক্রিকেটার নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত ও সাব্বির রহমানকে।

শুনানি শেষে এদের মধ্যে সাব্বির রহমানকে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি। মৌখিক সতর্ক করা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। নাসির উপস্থিত না হতে পারায় তার শুনানি হয়নি।

সম্প্রতি সাব্বিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শককে গালিগালাজ ও মারধরের হুমকি দেয়ার অভিযোগ উঠে। সাব্বির অবশ্য বলেছিলেন, তার ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক হয়েছিল। তার ঠিক আগে ঘরোয়া ক্রিকেটে এক কিশোর দর্শককে পেটানোর অভিযোগে ছয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ঘরোয়া ক্রিকেট থেকে। করা হয়েছিল আর্থিক জরিমানাও। বাদ পড়েন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও।

এর মাঝেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শককে হুমকি দেয়ার অভিযোগ উঠে সাব্বিরের বিরুদ্ধে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ড্রেসিংরুমে মেহেদী হাসান মিরাজকে শারীরিকভাবে আঘাতও করেছিলেন বলে খবর প্রকাশ হয়।

এতো এতো অভিযোগের মধ্যে সাব্বিরকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হোক এমন প্রস্তাবও নাকি দিয়েছিলেন বোর্ড পরিচালকদের কেউ কেউ। গুঞ্জন আছে বিশ্বকাপের কথা ভেবে নাকি এতো বড় সিদ্ধান্তে যায়নি শৃঙ্খলা কমিটি।

Share this post

scroll to top
error: Content is protected !!