DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ঈদ যাত্রায় সড়কে প্রাণ গেছে দুই শতাধিক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঈদুল আজহার আগে ও পরে ১৪ দিনে দেশের বিভিন্ন সড়কে ১৪৫টি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় মোট ২০৭ জন নিহত ও ৪৯৩ জন আহত হয়েছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। দেশের জাতীয় পত্রিকাগুলোতে প্রকাশিত খবরের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করেছে সংগঠনটি। নিসচার প্রচার সম্পাদক এ কে এম ওবায়দুর রহমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঈদের আগে ১৫ থেকে ২৮ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন সড়কে ৪২টি বাস, ৩৯টি ট্রাক, নয়টি মাইক্রোবাস, সাতটি মোটরসাইকেল, চারটি কাভার্ডভ্যান, তিনটি প্রাইভেটকার, তিনটি মাহেন্দ্র ও দুইটি নসিমনসহ মোট ১৪৫টি দুর্ঘটনা ঘটেছে। আর রেলপথে একমাত্র দুর্ঘটনায় প্রাণহানি হয়েছে একজনের।

এসব দুর্ঘটনায় ১০৬ জন পুরুষ ও ৪০ জন নারী নিহত হয়েছেন। এছাড়া সংবাদপত্রের প্রতিবেদনে ৬১ জনের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি। দুর্ঘটনায় একজন পথচারীরও মৃত্যু হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, যানবাহনের নিচে চাপা পড়ে ৮২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে, যাতে মারা গেছেন ৯৮ জন। আর আহত হয়েছেন ৩৮ জন। এরমধ্যে মুখোমুখি ২৬টি সংঘর্ষে ৫১ জন নিহত ও ১২৬ জন আহত হয়েছেন। খাদে পড়ে চারটি দুর্ঘটনায় পাঁচজন নিহত ও ৭৫ জন আহত এবং যানবাহন উল্টে ১২টি দুর্ঘটনায় ৩২ জন নিহত ও ১৫০ জন আহত হয়েছেন। এছাড়া অন্যান্য ২১টি দুর্ঘটনায় ২১ জন নিহত এবং ১০৪ জন আহত হয়েছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!