DMCA.com Protection Status
ADS

খালেদা জিয়াকে ইফতারে আসার অনুমতি দিলোনা প্রেসক্লাবঃ শওকত মাহমুদের প্রতিবাদ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জাতীয় প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অংশগ্রণের অনুমতি না দেওয়াকে অগণতান্ত্রিক বলে দাবি করেছেন ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ।

সোমবার বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ কথা বলেন।

এতে বলা হয়, প্রতিবছর জাতীয় প্রেসক্লাব চত্বরে বিএফইউজে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া উপস্থিত থাকেন। এবারও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের লিখিত অনুমতি নিয়ে বেগম খালেদা জিয়াকে প্রধান অতিথি করে আগামী ২১ জুন ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

কিন্তু গত ১০ জুন জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটি জরুরি সভা করে। সেখানে সিদ্ধান্ত মোতাবেক জানানো হয়, নিরাপত্তাজনিত কারণে বেগম খালেদা জিয়াকে আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।

এরই প্রতিবাদে বিএফইউজে ও ডিইউজে যৌথভাবে এ সংবাদ সম্মেলন ডাকে। সংবাদ সম্মেলনে শওকত মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া প্রতিদিন নগরীর কোথাও না কোথাও ইফতার মাহফিলে অংশ নিচ্ছেন। কোথাও নিরাপত্তাজনিত সমস্যা হয়নি। তাছাড়া, প্রেসক্লাবের কাছে কেউ নিরাপত্তা চায় না। সেটা প্রেস ক্লাবের দায়িত্বও নয়।

সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে ওই ইফতার মাহফিলে অংশগ্রহণের অনুমতি দিতে প্রেসক্লাব কর্তৃপক্ষের কাছে দাবি জানান শওকত মাহমুদ।

সংবাদ সম্মেলনে বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজে সভাপতি আবদুল হাই শিকদার এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধানসহ দুই সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!