DMCA.com Protection Status
ADS

বাবাকে দেয়া মুক্তিযুদ্ধে সম্মাননা পদক ফেরত দিচ্ছেন পাকিস্তানী হামিদ মীর


ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সমর্থন জানানোর জন্য বাবা ওয়ারিস মীরকে দেয়া বাংলাদেশের ‘ফরেন ফ্রেন্ডস অব বাংলাদেশ অ্যাওয়ার্ড’ সম্মাননা ফেরত দেবেন পাকিস্তানের সিনিয়র টিভি উপস্থাপক এবং সাংবাদিক হামিদ মীর।

বৃহস্পতিবার নিজের এক টিভি শোতে এ ঘোষণা দেন হামিদ মীর। খবর জিও টিভির।

টিভি শো ক্যাপিটাল টকে হামিদ মীর  সাম্প্রতিক সময়ে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের অবনতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও দায়ী করেন।

১৯৭১ সালে বাংলাদেশের পক্ষে অবস্থান প্রকাশের কৃতজ্ঞতা স্বরূপ ২০১৩ সালের ২৪ মার্চ ওয়ারিসসহ পাঁচ পাকিস্তানিকে সম্মাননা জানায় বাংলাদেশ সরকার। বাবাকে দেয়া সেই সম্মাননা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে হামিদ মির নিজেই গ্রহণ করেন।

টিভি টকশোতে হামিদ মীর বলেন, বাংলাদেশ ও পাকিস্তান দুটিই মুসলিম দেশ হিসাবে সম্পর্ক ভালো থাকা উচিত। এ উদ্দেশ্যেই ২০১৩ সালে শেখ হাসিনা সরকার ৭১ সালে সেনা অভিযানের বিরোধিতা করায় অনেক পাকিস্তানিকে সম্মাননা পদক দেন। তাদের মাঝে আমার বাবাও ছিলেন। এর উদ্দেশ্য ছিল দু,দেশের সম্পর্ককে আরও জোরদার করা। ১২-১৩ জনকে এ সম্মাননা দেওয়া হয়েছিল। অথচ শেখ হাসিনা সরকার সম্পর্ক উন্নয়ন বাদ দিয়ে আরও খারাপ করেছেন। আসলে এ সম্মাননা ছিল একটি ধোঁকা। তিনি এখন বাংলাদেশের ক্রিকেট টিমকেও পাকিস্তান পাঠাতে প্রস্তুত নন। তিনি চান বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক যেন বিচ্ছিন্œ হয়ে যায়।

তিনি বলেন,হাসিনা যাদের সম্মাননা দিয়েছেন এটা তাদের প্রাপ্য সম্মান ছিল। কিন্তু আমি অপরগ হয়ে কৃতজ্ঞতার সঙ্গে বলতে বাধ্য হচ্ছি যে, শেখ হাসিনা সরকারের এ ধোঁকা ফেরত দেওয়া উচিত। অন্তত আমি এ ধোঁকা ফেরত দিতে চাই।

Share this post

scroll to top
error: Content is protected !!