DMCA.com Protection Status
ADS

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক রক্তের সম্পর্ক : হানিফ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক রক্তের সম্পর্ক।এই সম্পর্ক ছিন্ন হবার নয়। আশা করছি আগামী ৭ এপ্রিল প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ হবে। আমরা দুই দেশ অসাম্প্রদায়িক সমাজ গঠনে কাজ করছি। আমরা হিন্দু-মুসলমান মিলে মিশেই এদেশে থাকবো।

শনিবার বিকালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের গোসাই গোবিন্দপুর গ্রামের শ্রী শ্রী রাধানাথ অঙ্গণে পঞ্চম দোল উৎসব উপলক্ষে ছয় দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের ভক্তসমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, এমপি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন,  জিয়াউর রহমান অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে অসাম্প্রদায়িকতাকে বিনষ্ট করে। ৭১-এ হিন্দুদের বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়েছিলো। এই পাকিস্তানি পেতাত্মা রাজাকার, আলবদর, আল শামসদের মুক্ত করে দেন জিয়াউর রহমান। দালাল আইন বাতিল করে তাদেরকে স্বীকৃতি দেন রাজনীতির। তাদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেয়া হয়।তারা  অসাম্প্রদায়িকতা ধ্বংস করেছে।

 হানিফ বলেন,  জঙ্গিবাদের বাংলার মাটিতে কোনো ঠাঁই হবে না। তাদের বিষ দাঁত উপড়ে ফেলতে হবে। হিন্দু-মুসলিম সকলে ঐক্যবদ্ধভাবে। আপনাদের ভয় নেই আমাদের মাথার উপর আছে লৌহমানবী নেত্রী শেখ হাসিনা। কেউ অপরাধ করে রেহাই পাবে না, মতিউর রহমান, নিজামী, সাকার ফাঁসি হয়েছে এটাই তার প্রমাণ। 


 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম, এমপি, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, এমপি, রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, ভারতীয় হাই কমিশন, ঢাকার ফাস্ট সেক্রেটারি ( পলিটিক্যাল ও ইনফরমেশন) রাজেশ উকি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. তাপস কুমার পাল, ঢাকা মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি ডি,এন চ্যাটার্জী, সহ-সভাপতি নির্মল কুমার চ্যাটার্জী, সাধারণ সম্পাদক এ্যাড. শ্যামল কুমার রায়। সভাপতিত্ব করেন, মন্দিরের সেবাইত রাম গোপাল চ্যাটার্জী। 


এসময় ফরিদপুর জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য সম্পাদক শ্যামল ব্যানার্জী, বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার, উপজেলা ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য আব্দুল হান্নান মোল্যা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য আব্দুস সাত্তার খান, জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনুছ আলী সরদারসহ স্থানীয় রাজনৈতিক নেতা, ধর্মীয় ভক্তসহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 
উল্লেখ্য, ২০১৬ সালের ৮ ফেব্রুয়ারি রাতে বিগ্রহটি চুরিসহ এ পর্যন্ত ৪টি চুরি হওয়ার পর পুনঃস্থাপন করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!