DMCA.com Protection Status
ADS

বাংলাদেশের ঐতিহাসিক জয়ঃখালেদা জিয়ার অভিনন্দন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  শেষ পর্যন্ত ঐতিহাসিক শততম টেস্ট ম্যাচটি জিতলোই বাংলাদেশ। শ্রীলঙ্কাকে কলম্বো টেস্টে তারা হারালো ৪ উইকেটে। ক্রিকেট ইতিহাসে চতুর্থ দল হিসেবে নিজেদের শততম টেস্ট জিতলো বাংলাদেশ।

এর আগে মাইলফলক স্পর্শ করা এ ম্যাচ জেতে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ১০০ টেস্টে এটি বাংলাদেশের নবম জয়। এর আগে সর্বশেষ তারা গত বছরের শেষ দিকে ঢাকার মাঠে ইংল্যান্ডকে হারায়।

এই ঐতিহাসিক জয়ে বাংলাদেশ দলকে তাৎক্ষনিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ৩বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ও বাংলাদেশ অলআউট হয় যথাক্রমে ৩৩৮ ও ৪৬৭ রানে। ১২৯ রানে পিছিয়ে থেকে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে আজ পঞ্চম দিন ৩১৯ রানে অলআউট হয়। এতে জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ১৯১ রানের।

বাংলাদেশ এই লক্ষ্যে পৌঁছে যায় ৬ উইকেট হারিয়ে। এদিন শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ২২ রানে হারায় দুই উইকেট। উদ্বোধনীতে তামিমের সঙ্গে ২২ রান যোগ করে সৌম্য ফেরেন ব্যক্তিগত ১০ রানে।

আর ইমরুল প্রথম বলের মোকাবিলায় আউট হন। এরপর তামিম ইকবাল ৮২ ও সাব্বির রহমান ৪১ রানে ফেরেন।

তৃতীয় উইকেটে তারা যোগ করেন ১০৯ রান। এরপর সাব্বির রহমান ৪১, সাকিব করেন ১৫ রান। আর অধিনায়ক মুশফিক ২২ রানে জয় নিয়ে ফেরেন।
গতকাল ৮ উইকেটে ২৬৮ রানে চতুর্থ দিন শেষ করে লঙ্কানরা। দিলরুয়ান পেরেরা ২৬ ও সুরঙ্গা লাকমল ১৬ রানে অপরাজিত ছিলেন। আজ তারা দু’জন আরো ৫০ রান যোগ করেন। নবম উইকেটে মোট যোগ করেন ৮০ রান। ব্যক্তিগত ৫০ রানে দিলরুয়ানকে রানআউট করে ফেরান মেহেদি হাসান মিরাজ। দলীয় রান তখন ৩১৮।

এরপর এক রান যোগ করে সাকিবের বলে ফেরেন লাকমল। মোস্তাফিজ ৩ ও সাকিব আল হাসান নিয়েছেন ৪ উইকেট।

Share this post

scroll to top
error: Content is protected !!