DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভোটের দিন কোনো হুমকি দেখছি না – আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন পর্যন্ত আমরা কোনো থ্রেট দেখছি না। আমাদের গোয়েন্দা সংস্থা সব জায়গায় মোতায়েন করা আছে। কোনো থ্রেটের তথ্য পেলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। গতকাল আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্যান্য কমিশনারদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

  আইজিপি বলেন, আমরা সিইসি’র সঙ্গে কথা বলেছি। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাই নির্বাচন কমিশনের (ইসি) অধীনে চলে আসে। ইসির নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করি। ইসির নির্দেশনা অনুযায়ী অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন করার জন্য আইন মোতাবেক যে কাজ করা দরকার আমরা তাই করে থাকি। আমরা ইসির নির্দেশ অনুযায়ী কাজ করতে দৃঢ়প্রতিজ্ঞ। আমরা আশা করছি ইসির নির্দেশনা অনুযায়ী দেশবাসীকে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।

বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন, এখন পর্যন্ত আশঙ্কাজনক কোনো খবর আছে কিনা? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত আশঙ্কাজনক কোনো খবর নেই, বা বোধও করছি না।

সহিংসতা প্রসঙ্গে আব্দুল্লাহ আল মামুন বলেন, সহিংসতা যারা করছে তারা তো বাস, গাড়ি ও ট্রেনে আগুন দিচ্ছে। এদের মধ্যে অনেকে গ্রেপ্তার হচ্ছে। তবে আমরা তৎপর আছি। আমাদের তৎপর থাকার কারণে রাস্তাঘাটে সাধারণ মানুষের উপস্থিতি বেড়েছে। বর্তমানে ৮০ শতাংশ গাড়ি রাস্তায় চলাচল করছে। এ ছাড়া প্রায় সবকিছুই স্বাভাবিক হচ্ছে। যারা চোরাগুপ্তা হামলা চালাচ্ছে, দেশের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 
ব্রাহ্মণবাড়িয়ার উপনির্বাচনে প্রকাশ্যে ব্যালটে সিল মারার বিষয়ে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা জানা নেই। তবে কারোর বিরুদ্ধে কোনো অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যেকোনো নির্বাচনে আইনবহির্ভূত কাজে পুলিশের লোক হোক বা যেকোনো লোক হোক যার বিরুদ্ধে ত্রুটি পাবো তখনই ব্যবস্থা নেবো। 

Share this post

scroll to top
error: Content is protected !!