DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পৃথিবীর সব দেশেই জঙ্গি পেলে মেরে ফেলা হয়ঃ আইজিপি শহীদুল হক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক আজ বলেছেন, পৃথিবীর সব দেশেই জঙ্গি পেলে মেরে ফেলা হয়। অথচ বাংলাদেশে একটি মহল জঙ্গিবাদের পক্ষে বিবৃতি দিচ্ছে। আর বলছে আমরা নাকি জঙ্গি নিয়ে খেলা করছি। ওনারা দেশের স্বার্থ চান না। এটা ষড়যন্ত্রের অংশ। মনে রাখবেন আমরা জঙ্গিদের পরাস্ত করতে পেরেছি। এখন জনগণ সচেতন হলে তাদের নির্মূল করাও সম্ভব। সাধারণ মানুষ সবাই দেখবেন দেশটি যেন তালেবান রাষ্ট্র বা সিরিয়া হয়ে না যায়।

রোববার দুপুরে সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিংয়ের সমাবেশ শেষে আইজিপি এসব কথা বলেন।


এ কে এম শহীদুল হক আরও বলেন, সমাজ থেকে এখনও জঙ্গি নির্মূল হয়নি। অতীতে চালানো অভিযানের কারণে তারা দূর্বল হয়ে পড়েছিল। কিন্তু তারা নতুন করে আবারও সক্রিয় হয়েছে। আমরাও জঙ্গি নির্মূলে সক্রিয় রয়েছি। তারা যেখানে মাথা চাড়া দেবে আমরা সেখানেই কাজ করবো। এতে সাধারন মানুষের আতংকিত হওয়া কিছু নেই। মাদক ও জঙ্গি নির্মূল এখন পুলিশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।    

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, আশকোনায় র‌্যাব ক্যাম্পের ভিতরে কিভাবে জঙ্গী ঢুকে পড়লো সেটি তদন্ত ছাড়া বলা সম্ভব নয়। তবে তার কাছে বোমা ছিল, সেই বোমা বিস্ফোরণেই তার মৃত্যু হয়েছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেন, পুলিশ যখন জীবন দিতে শিখেছে। সেখানে বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান সম্ভব নয়। অন্যান্য পেশার পাশাপাশি পুলিশের মধ্যেও খারাপ লোক আছে উল্লেখ্য করে মোহাম্মদ নাসিম বলেন, পুলিশের মধ্যে যারা খারাপ লোক রয়েছে, তাদের খুঁজে বের করে শাস্তি দিতে হবে, অন্যস্থায় সরকারের অর্জন নষ্ট হয়ে যাবে।  

Share this post

scroll to top
error: Content is protected !!