DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সিটি নির্বাচনী প্রচারণায় সহিংসতায় ব্রিটিশ হাই কমিশনারের গভীর উদ্বেগ

gibson1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণাকে ঘিরে গত দুই সপ্তাহে সংগঠিত সহিংস ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছেন ব্রিটিশ হাই কমিশনার রবার্ট গিবসন।

 

আজ (মঙ্গলবার) ঢাকায় ব্রিটিশ হাই-কমিশন থেকে পাঠানো এক প্রেস বার্তায় হাই কমিশনারের পক্ষ থেকে এমন উদ্বেগের কথা জানানো হয়। তিনি, সহিংসতা এবং ভয়ভীতি মুক্ত নির্বাচনী প্রচারনার পরিবেশ নিশ্চিত করতে সকল রাজনৈতিক দল, আইন-শৃংখলা বাহিনী এবং নির্বাচন কর্তৃপক্ষের দায়িত্বের উপর জোর দেন।

 

ব্রিটিশ হাই কমিশনার আশা প্রকাশ করে বলেন, তিনি আশাবাদী যে আগামী ২৮ এপ্রিল ভোটাররা তাদের ভোটাধিকার নির্বিঘ্নে প্রয়োগ করতে পারবেন।

 

উল্লেখ্য, সোমবার (২০ এপ্রিল)ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত প্রার্থীর পক্ষে গণসংযোগকালে রাজধানীর কারওয়ানবাজারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা চালায় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডাররা। ওই হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রত্যক্ষ মদদ দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

 

খালেদা জিয়ার গাড়ি বহরে থাকা সাংবাদিকদের দেয়া তথ্য মতে, বিকাল সাড়ে ৫টার দিকে খালেদা জিয়া কারওয়ান বাজারে একটি পথসভায় বক্তব্য শুরু করতেই যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডাররা জয় বাংলা স্লোগান দিয়ে সেখানে হামলা চালায়। একইসঙ্গে লাঠি-সোটা ও রড দিয়ে খালেদা জিয়ার ব্যক্তিগত গাড়িসহ ব্যক্তিগত নিরাপত্তাবাহিনীর অন্তত তিনটি গাড়িতে বেপরোয়া ভাঙচুর চালায় তারা।

 

এই হামলা প্রতিরোধ করতে গিয়ে খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাবাহিনীর (সিএসএফ) সদস্যরাসহ প্রায় অর্ধশত দলীয় নেতাকর্মী মারাত্মকভাবে আহত হন। আহতদের বিভিন্ন হাসাপাতালে চিকিৎসা দেয়া হয়। খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যেই আওয়ামী লীগ আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরিকল্পিতভাবে ওই হামলা চালিয়েছে বলে গাড়ি বহরে থাকা বিএনপি নেতারা অভিযোগ করেন।

 

এরআগে রোববার (১৯ এপ্রিল) রাজধানীর উত্তরায় আদর্শ ঢাকা আন্দোলনের প্রার্থী তাবিথ আওয়ালের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাতে গেলে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ তার গাড়ির সামনে ব্যারিকেড সৃষ্টি করে এবং কালো পতাকা প্রদর্শন করে।

Share this post

scroll to top
error: Content is protected !!