DMCA.com Protection Status
ADS

ভুল চিকিৎসায় টিভি উপস্থাপিকার মৃত্যু

unnamed7 সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ভুল চিকিৎসা ও অবহেলার কারণে বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল এস’র উপস্থাপিকা ও বাংলাদেশ বেতারের সঙ্গীত শিল্পী অন্জু রায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার অন্জু রায়ের স্বামী তাপস কুমার রায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। অন্জু রায় সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার শুকুর নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতাও করতেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে- গত ২১ জানুয়ারি সন্তানসম্ভবা অন্জু রায়কে সিজারের জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন রাত ৮টায় হাসপাতালের নার্স কল্যাণী এবং শিল্পী রোগীকে লেবার ওয়ার্ডের অপারেশন থিয়েটারে নিয়ে যান। পরে চেতনানাশক ইনজেকশন পুশ করার সঙ্গে সঙ্গে কোমরের দিকে অসহ্য যন্ত্রনার কারণে চিৎকার শুরু করেন অন্জু রায়।

এসময় কর্তব্যরত চিকিৎসকের কাছে রোগীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, ‘রোগীর অবস্থা গুরুতর। তখন তাদের সিনিয়র ডাক্তারের পরামর্শ নেয়ার জন্য ছুটাছুটি করতেও দেখা যায়। এ ঘটনার সাড়ে চারঘণ্টা পর (রাত সাড়ে ১২টায়) একটি মেয়ে নবজাতক শিশু অন্জু রায়ের স্বজনদের কোলে দিয়ে হাসপাতালের পঞ্চম তলায় ভর্তি করার পরামর্শ দিয়ে অন্জু রায়কে আইসিইউতে (লাইফ সাপোর্ট) রাখা হয়।

তবে অন্জু রায়কে কেন লাইফ সাপোর্টে রাখা হয়েছে সে সম্পর্কে কোনো কিছুই জানানো হয়নি স্বজনদের। পরদিন বিকেল সাড়ে ৪টার দিকে অন্জু রায়ের মৃত্যু হয়েছে বলে স্বজনদের জানায় সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে   তাপস কুমার রায়  বলেন, ‘রোগীর ছাড়পত্র ও মৃত্যুর প্রমাণপত্র ছাড়া তাদের চিকিৎসার কোনো কাগজ দেয়া হয়নি। রোগী ভর্তির সময় প্রাইভেট চিকিৎসকের ব্যবস্থাপত্র ও ডায়গনসিস রিপোর্ট জমা দেয়া হলেও সেগুলোও ফেরত দেয়া হয়নি। তার স্ত্রীর মৃত্যুর ঘটনা সঠিকভাবে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!