DMCA.com Protection Status
ADS

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে প্রবেশে পুলিশি বাধা

1421648001zia-300x225বিএপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি মরহুম জিয়াউর রহমানের ৭৯তম জন্মবর্ষিকী আজ।

আর এ উপলক্ষে সমাধিতে শ্রদ্ধা জানাতে আসা নেতৃবৃন্দকে প্রবেশে বাধা দিচ্ছে পুলিশ।

জিয়ার ৭৯তম জন্মবর্ষিকী উপলক্ষে সোমবার বেলা সোয়া ১১টায় রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়ার সমাধিতে বিএনপি ও সহযোগী সংগঠনের শ্রদ্ধা জানানোর কথা ছিল।

কিন্তু সমাধীতে যাওয়ার পথ বিজয় সরণীর বিপরীতে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়ে সেখানে প্রবেশে বাধা দিচ্ছে।

এতে বিএনপির কর্মসূচি কার্যত পণ্ড হয়ে গেছে। রোববার বেলা সোয়া ১১টার দিকে জাতীয়তাবাদী মহিলাদল, মুক্তিযোদ্ধা দল ও ছাত্রদলের নেতাকর্মীরা জিয়ার সমাধীতে শ্রদ্ধা জানাতে গেলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

উল্লেখ্য প্রতিবছর এই বিশেষ দিনটিতে বিএনপি এবং এর অঙ্গসংগঠন সমূহ ব্যাপক অনুষ্ঠান মালার আয়োজন করে থাকে এবং দিন শুরু হয় শহীদ জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে।এবারকার পরিবর্তিত পরিস্থিতিতে জন্মদিন পালনের তেমন তোড়জোড় না থাকলেও নেতা কর্মীরা ব্যস্ত রয়েছে আন্দোলনে।

মুক্তিযোদ্ধাদলের কেন্দ্রীয় সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত অভিযোগ করেন, উপরের নির্দেশে পুলিশ তাদের জিয়ার সমাধিতে যেতে বাধা দিচ্ছে। এটা তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল।

এ প্রসঙ্গে ডিএমপির ডিসি বিপ্লব কুমার সরকার সাংবাদিকদের বলেন, ‘আজ থেকে জাতীয় সংসদের অধিবেধন শুরু হচ্ছে। অধিবেশন চলাকালে সংসদের আশাপাশের এলাকায় ডিএমপি কর্তৃক সকল প্রকার সভা সমাবেশের জন্য নিষেধাজ্ঞা থাকে।

নগরবাসীর প্রতি অনুরোধ জানাচ্ছি, তারা যেন ডিএমপির নিষেধাজ্ঞা অমান্য না করে। এ এলাকায় কেউ যেন জমায়েত হতে না পারে তার জন্য আমরা সতর্ক অবস্থান নিয়েছি। তবে মরহুম জিয়াউর রহমানের প্রতি ঊর্ধ্বতন কোনো নেতা যদি শ্রদ্ধা জানাতে চান আমরা তাকে বাধা দেব না।’ 

Share this post

scroll to top
error: Content is protected !!