DMCA.com Protection Status
ADS

জন প্রতি ১০০টাকায় শিশু-কিশোর ভাড়া করে মহা সমাবেশ করলো আ’লীগ !

107420_1বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শেখ হাসিনার সমাবেশে যোগ দিতে আসা মানুষের মধ্যে শিশু ও কিশোরদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দুপুর তিনটার দিকে নারায়ণগঞ্জের রুপগঞ্জ থেকে গোলাম দস্তগীর গাজীর সমর্থনে আসা মিছিলটিতে উল্লেখযোগ্য শিশু-কিশোরদের দেখা যায়। তাদের অনেকের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে। কয়েক জনের সাথে কথা বলে জানা গেছে, তারা কেউই নারায়ণগঞ্জের নয়। তারা জন প্রতি এক শ’ টাকার বিনিময়ে এসেছে। শিশু কবীর বলে, তারা ঢাকার থাকে।

এদিকে সাড়ে ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর ও আদাবর এলাকা থেকে ১০ থেকে ১২টি ট্রাকে করে কয়েক শ’ শিশু-কিশোরকে নিয়ে আসতে দেখা যায়। তাদের বেশির ভাগের বয়স ১০ থেকে ১৫ বছরের মধ্যে। এসব শিশু-কিশোরের হাতে আওয়ামী প্রচার লীগের ঢাকা মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক আবু সায়েমের পোস্টার ছিল।


শিশুদের সমাবেশে কেন নিয়ে আসা হচ্ছে জানতে চাইলে মোহাম্মদপুর থানা প্রচার লীগের আহ্বায়ক অভি রহমান বলেন, তরুণ প্রজন্ম আসতে চাইলে আমাদের কিছু করার নেই। তাঁর দাবি, দেখতে কম বয়সী মনে হলেও তাদের বয়স অনেক বেশি।সমাবেশে আসার কারণ জানতে চাইলে শিশু মনির বলে, এলাকার বড় ভাইয়েরা নিয়ে এসেছেন। তাই সে এসেছে। তবে ভাইয়েরা তাদের হাতখরচ দিবে। আরেক শিশু আতিক জানায়, সে পড়ালেখা করে না। কাজ করে। বয়স জানতে চাইলে সে জানায়, তার বয়স ১৪ বছর। বড়ভাইদের ডাকে সমাবেশে যোগ দিতে সে এসেছে বলে জানায়।

Share this post

scroll to top
error: Content is protected !!