DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আমাদেরও ভিসানীতি আছে,একাত্তরের নৃশংসতাকারীদের ভিসা দেই নাঃএম এ মান্নান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের মিডনাইট হাসিনা সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদেরও নিজস্ব ভিসানীতি আছে, সবাইকে আমরা ভিসা দেই না। যারা একাত্তরে নৃশংসতা করেছে তাদের ভিসা দেওয়া হয় না। সে কারণে মার্কিন ভীসানীতির বিষয়টি ঠাণ্ডা মাথায় বিবেচনারও আহ্বান জানান তিনি।

বুধবার (২১ জুন) রাজধানীর একটি হোটেলে উপকূলীয় এলাকায় খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বিষয়ক এক সেমিনারে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা না দিলে না দিক। প্রতিদিনই তো অ্যাম্বাসিতে কয়েক হাজার মানুষ ভিসার আবেদন করে। সেখানে অনেকেই ভিসা পায় না। আর যারা নির্বাচন হতে দেবে না বলে, আগুন দেবে বলে- তাদের যদি ভিসা না দেয়, তাহলে এটা ভালো।

ইউরোপীয় ইউনিয়নকে বন্ধু উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা আমাদের কর্তা নয়। যুক্তরাজ্য, ফ্রান্স, ভারতে সবাই ভোট করে না, তবে কেউ বলতে পারে না ভোট হতে দেবো না। পুড়িয়ে ফেলবো, নির্বাচনে আসতে দেবো না, এ কথা বলার অধিকার আছে কারও? এসব অবৈধ কথা। খেলতে গেলে খেলার নিয়ম আছে। ফিফা নিয়ম তৈরি করেছে। আমাদের এখানেও রেফারি হিসেবে নির্বাচন কমিশন আছে।

এসময় নিজেদের অগ্রাধিকার নিজেদের ঠিক করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। মন্ত্রী বলেন, গ্রামের মানুষ সড়ক, সেতু, বিদ্যুৎ চায় না, তারা টিউবওয়েল চায়, একটি ভাতার কার্ড চায়।

Share this post

scroll to top
error: Content is protected !!