DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নির্বাচনে যেতে বিএনপি নেতাদের প্রচন্ড চাপ দিচ্ছে গোয়েন্দারা: মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে যেতে বিএনপির ‘সক্রিয়’ নেতাদের হাসিনা সরকারের গোয়েন্দারা প্রচন্ড ‘হুমকি’ দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের যারা অ্যাক্টিভ পলিটিক্সে এবং ইলেকশন করছেন বা করবেন… এই ধরনের নেতাদের গোয়েন্দারা তুলে নিয়ে যাচ্ছে এবং তাদের বলা হচ্ছে যে তোমরা নির্বাচন করতে হবে, যদি বিএনপি নির্বাচন না করে তাও।

বৃহস্পতিবার (২২ জুন) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘আমি আপনাদের (গণমাধ্যম) আজকে প্রকাশ্যেই বললাম। আই হেভ লট অব লিডারস, যারা এ অভিযোগ করেছে। আমরা এ কোন দেশে বাস করছি? একটা মধ্যযুগীয় বর্বর যুগে বাস করছি। এই সরকার ক্ষমতায় থাকার জন্য এমন হেন কোনও অন্যায় নাই, যে করছে না।’

মির্জা ফখরুল বলেন, ‘রাষ্ট্রযন্ত্রের যে সমস্ত প্রতিষ্ঠানগুলো আছে, যারা আইনশৃঙ্খলার সঙ্গে জড়িত তাদের আমরা অনুরোধ জানাতে চাই, দয়া করে সাংবিধানিক কাজের সঙ্গে নিজেদের জড়িত করবেন না এবং জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না। এ দেশের মানুষ বরাবরই যেকোনও অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে দাঁড়িয়েছে, যেকোনও ফ্যাসিবাদের বিরুদ্ধে দাঁড়িয়েছে, যেকোনও স্বৈরাচারের বিরুদ্ধে দাঁড়িয়েছে এবং তাদের অধিকার আদায় করে নিয়েছে। এবারও তারা অধিকার আদায় করে নেবে।’

তিনি বলেন, ‘আমরা আশা করবো যারা প্রজাতন্ত্রের কর্মকর্তা, প্রজাতন্ত্রের কর্মচারী, যাদের দায়িত্বশীলতা শুধু জনগণের প্রতি, সেই জনগণের প্রতি তাদের দায়িত্বশীলতা পালন করবেন। এই ধরনের অন্যায়-বেআইনি নির্দেশের ফলে আপনারা গণতান্ত্রিক প্রক্রিয়াগুলোকে ব্যাহত করবেন না। জনগণ যেখানে তার অধিকারের জন্য সংগ্রাম করছে, লড়াই করছে, তার সাংবিধানিক অধিকার ফিরে পেতে চাচ্ছে, সেই অধিকারের শান্তিপূর্ণ আন্দোলনকে এভাবে বাধাগ্রস্ত করা, গ্রেফতার করা, নির্যাতন করা, এটা ভয়াবহভাবে রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে আমরা মনে করি। দয়া করে এটা থেকে বিরত থাকুন, জনগণের সঙ্গে আসুন।’

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মহানগর দক্ষিণের নেতাকর্মীদের ওপর মিথ্যা ও গায়েবি মামলা দায়েরের বিষয় নিয়ে কথা বলতে বিএনপি মহাসচিব এই সংবাদ সম্মেলন ডাকেন।

মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, সাবেক মহানগর সভাপতি এসএম জাহাঙ্গীর আলম, বর্তমান সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, মহানগর দক্ষিণ বিএনপির শেখ রবিউল আলম রবি, হারুনুর রশীদ হারুন, ওবায়দুর রহমান লিটন, আরিফুল ইসলাম আরিফসহ মহানগর দক্ষিণের গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তিসহ তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলাসমূহ প্রত্যাহারের দাবি জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, লিটন মাহমুদ, হাজী মো. মনির হোসেন, আনম সাইফুল ইসলাম, মহানগর দক্ষিণ যুবদলের সাঈদ হাসান মিন্টু, খন্দকার এনামুল হক এনাম, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাইদ মোরশেদ পাপ্পা, মহানগর দক্ষিণ কৃষক দলের হাজী মো. কামাল হোসেন, মোয়াজ্জেম হোসেন বাদশা ও পূর্ব ছাত্রদলের মোহাম্মদ আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!