DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আমরা ইসলামের নবীর কার্টুন প্রদর্শন বন্ধ করবো না: ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রো

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  হযরত মোহাম্মদ (সঃ) এর অবমাননামূলক কার্টুন চিত্র প্রকাশের অভিযোগে চেচেন বংশন্ভুত মুসলিম কিশোরের হাতে নিহত শিক্ষক স্যামুয়েল প্যাটির শেষ কৃত্যানুষ্ঠানে ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো বলেন, ‘তাকে হত্যা করা হয়েছে কারণ ইসলামপন্থী উগ্রবাদীরা আমাদের ভবিষ্যত কেড়ে নিতে চায়। আমরা কিছুতেই তা হতে দেবো না।

এদিকে শিক্ষক হত্যার ঘটনার আরো দুজন কিশোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ১৪ এবং ১৫ বছর বয়সী ওই দুই কিশোর স্যামুয়েল প্যাটির সন্ধান দেওয়ার জন্য কাজ করেছেন বুধবার জানিয়েছেন ফ্রান্সের সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর জ্যান-ফ্রাঙ্কোয়েস রিকার্ড। এই ঘটনায় এখন পর্যন্ত সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো।

গত শুক্রবার প্যারিসের রাস্তায় শিক্ষক স্যামুয়েল প্যাটিকে ‌‌‌‌‌‌‌’আল্লাহু আকবর’ বলে হত্যা করেছিল এক কিশোর। কারণ, ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মত প্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়।

এরপর থেকে ফ্রান্সে ইসলাম বিদ্বেষ এখন তুঙ্গে। দেশটির প্রেসিডেন্টসহ সকলেই এই ব্যাপারে কথা বলছেন। অনেকে বলছেন, প্যারিস মুসলিমদের জন্য নিজেদের দুয়ার বন্ধ করে দিতে পারে। এর আগে ম্যাগাজিন শার্লে হেবদোর কার্যালয়ে যারা হামলা করেছিলো তারাও ছিলো মুসলিম শরণার্থী।

Share this post

scroll to top
error: Content is protected !!