DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কি কারনে শেষ মুহূর্তে বাতিল হলো ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলার সাথে বিএনপির বৈঠক???

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি’র সঙ্গে সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার নির্ধারিত বৈঠকটি শেষ পর্যন্ত হয়নি। গতকাল মঙ্গলবার সকালে শ্রিংলার সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু’র  বৈঠকের সময় সূচি ছিল।  কিন্তু শেষ মুহূর্তে ভারতীয় হাইকমিশনের তরফে বিনা অজুহাতে বৈঠকটি বাতিল করা হয়।

ধারণা করা হচ্ছে-দিল্লির দাঙ্গা পরিস্থিতি এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর নিয়ে বিএনপি নেতারা যে প্রতিক্রিয়া জানাচ্ছেন তার জেরেই পূর্ব নির্ধারিত ওই বৈঠক হয়নি।

সর্বশেষ সোমবার এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মুহুর্তে ভারতের প্রধামন্ত্রীর বাংলাদেশ সফর কতোটা শোভনীয় এমন প্রশ্ন তুলেন। এনআরসি নিয়ে দিল্লিতে দাঙ্গায় হতাহত ও মসজিদে হামলা-অগ্নিসংযোগের ঘটনায় বিবৃতির মাধ্যমে উদ্বেগ প্রকাশ করে বিএনপি।
উল্লেখ্য, মুজিব শতবর্ষের অনুষ্ঠানে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর সামনে রেখে দুই দিনের সফরে আসেন শ্রিংলা। বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার পাশপাশি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!