DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভোট দিতে পারেনি,এটা ভোটারদের নিজেদের ব্যর্থতা : নির্বাচন মিশনার কবিতা খানম।

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  জাতীয় সংসদ, সিটি করপোরেশন ও স্থানীয় সরকার নির্বাচনে যারা ভোট দিতে গিয়ে দিতে পারেননি, এটা তাদের নিজেদের ব্যর্থতা বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।  সোমবার সকালে ভোটার দিবসের র‌্যালি শেষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র এলাকায় তিনি এ মন্তব্য করেন। 

কবিতা খানম বলেন, এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘ভোটার হয়ে ভোট দেব,  দেশ গড়ায় অংশ নেব’। এই প্রতিপাদ্যের মধ্যে একটা স্পিরিট আছে,  ফোর্স আছে।  নিজের অধিকার নিজেকে প্রতিষ্ঠা করতে হয়।  অন্য কেউ এসে আপনার অধিকার প্রতিষ্ঠা করে দেবে না।  শুধু এটুকু বললেই হবে না যে, আমি ভোট দিতে গিয়ে দিতে পারিনি- এটা আপনারও (ভোটার) ব্যর্থতা।  ভোটার হবেন, ভোটকেন্দ্রে যাবেন এবং নিজের অধিকার স্বাধীনভাবে প্রতিষ্ঠা করার সর্বাত্মক চেষ্টা নেবেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ভোটার হওয়াটাই সবচেয়ে বড় কথা নয়। আর ভোটাররা তো সব দেশ গড়ায় অংশ নেন না। যারা  দেশ গড়ায় অংশ নিতে পারেন, এ রকম যোগ্য লোককে ভোটাররা ভোট  দেবেন-এটাই আশা করা যায়।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জেনারেল শাহাদাত  হোসেন চৌধুরী বলেন, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী যারা এখনও ভোটার হয়নি ভবিষ্যতে হবে, যারা এ বছর নতুন ভোটার হয়েছেন এবং যারা ইতিমধ্যে আছেন-সকলের প্রতি আমাদের আবেদন রইল ভোটার হয়ে  ভোট দেবেন, দেশ গড়ায় অংশ নেবেন।

ভোটারদের গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নেয়ার আহবান জানিয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, ভোটার হয়েছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিন। দেশটা গড়ে তোলার জন্য অংশগ্রহণ করুন। এ সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ভোটার দিবসের উদ্বোধনী র‌্যালির সমাপ্তি ঘোষণা করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!