DMCA.com Protection Status
ADS

হাসিনার অবৈধ রাজত্বে মানবাধিকার বিহীন বাংলাদেশঃব্যারিস্টার সায়েম।

 

 

 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ লন্ডনে গতকাল প্রচন্ড বৈরী আবহাওয়া এবং তুষারপাতের মধ্যে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশে গুম, খুন, নির্যাতন, নীপিড়নের বিরুদ্ধে পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশে করেছে যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গসংগঠন। যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে রবিবার দুপুরে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্য্যালয় ১০ নং ডাউনিং স্ট্রিটে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

উপস্থতি নেতা-কর্মীরা বিভিন্ন পোষ্টার ব্যানার ও প্ল্যাকার্ড প্রদর্শন সহ সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে মুখরিত করে রাখেন পুরো সময়।

এতে উপস্থিত ছিলেন বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম, কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ূন কবির, ব্যারিস্টার এম এ সালাম, সহ-সম্পাদক আনোয়ার হোসেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, উপদেষ্টা মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, তাজ উদ্দিন, ছাত্র বিষয়ক সম্পাদক আবু নাসের শেখ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী, যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির উদ্দিন শাহিন, সহসভাপতি ডালিয়া লাকুরিয়া, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি শফিকুল ইসলাম রিবলুসহ যুক্তরাজ্য বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলের অসংখ্য নেতাকর্মী এবং প্রবাসী বাংলাদেশীরা।

 

বিক্ষোভ সমাবেশে বক্তারা বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে অনতিবিলম্বে গুম, খুন, নির্যাতন, হামলা, মামলা বন্ধের জোর দাবী জানান। এবং অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবধা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়ে বক্তারা বলেন অন্যথায় ব্যাপক গণআন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারকে ক্ষমতাচ্যুত করার হুশিয়ারি দেন। সমাবেশ শেষে ব্রিটিশ প্রধানমন্ত্রী কার্য্যালয়ে একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!