DMCA.com Protection Status
ADS

জেরুজালেম নিয়ে অস্থিতিশীল অবস্থায় খালেদা জিয়ার গভীর উদ্বেগ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতি মধ্যপ্রাচ্যে নতুন করে তৈরি অস্থিতিশীল পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সাবেক প্রধানমন্ত্রী এবং  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি বলেন,  জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতিতে মধ্যপ্রাচ্যে নতুন করে যে অশান্তি শুরু হয়েছে, তাতে বিশ্বের শান্তিকামী প্রতিটি মানুষের মতো আমিও গভীরভাবে উদ্বিগ্ন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, এই সিদ্ধান্ত ওই অঞ্চলের শান্তি ও স্থিতি এবং একটি দ্বিরাষ্ট্রীয় সমাধানের জন্য দীর্ঘদিনের প্রয়াসকে গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত করবে।

ফিলিস্তিনের নিপীড়িত জনগণের বিপক্ষে এই একতরফা স্বীকৃতির তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার এবং নিজেদের রাষ্ট্রে স্বাধীনভাবে বসবাসের আকাঙ্ক্ষার ওপর এই সিদ্ধান্ত একটি চপেটাঘাত।  শুধু ফিলিস্তিনি নয়, বিশ্বের শান্তিকামী প্রতিটি মানুষকেই এই সিদ্ধান্ত গভীরভাবে মর্মাহত করেছে। 

বিশ্বের ওই অঞ্চলে ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকারের স্বীকৃতি দিয়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য বিশ্ববিবেক ও সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহবান জানান বিএনপি চেয়ারপারসন।

Share this post

scroll to top
error: Content is protected !!