DMCA.com Protection Status
ADS

ইসি গঠনে স্বয়ং আল্লাহ ফেরেস্তা পাঠালেও বিএনপিকে সন্তুষ্ট করা যাবে না: হাছান মাহমুদ

hmahmood copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  নির্বাচন কমিশন (ইসি) গঠনে ‘স্বয়ং আল্লাহ ফেরেস্তা পাঠালেও’ বিএনপিকে সন্তুষ্ট করতে পারবে না বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, সার্চ কমিটি বরেণ্য ব্যক্তিদের নিয়ে ইসি গঠন করেছে। এরপরও বিএনপি প্রশ্ন তুলেছে। বিএনপির প্রতিক্রিয়া দেখলে মনে হয়, আল্লাহ পাক ফেরেস্তা পাঠালেও তারা রাজনৈতিক গন্ধ খুঁজবে।আল্লাহ ইবলিশ শয়তানকে খুশি করতে পারে নাই, বিএনপিকেও করতে পারবে না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় ‌ইসি গঠন নিয়ে বিএনপির অসন্তোষের সমালোচনা করেন তিনি।শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি ও শ্রমজীবী মানুষের অধিকার’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী হকার্স লীগ।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের পর গঠিত সার্চ কমিটির সুপারিশ করা ১০ জনের তালিকা থেকে পাঁচজনকে নিয়ে গত সোমবার নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেন রাষ্ট্রপতি।

এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে রাষ্ট্রপতির নিয়োগ পেয়েছেন সাবেক আমলা কে এম নুরুল হুদা, যাকে জনতার মঞ্চের লোক হিসেবে অভিহিত করে তার নিরপেক্ষতা নিয়ে ইতোমধ্যে প্রশ্ন তুলে বিএনপি।

ইসি নিয়োগে গঠিত সার্চ কমিটি ১০ জনের নাম সুপারিশের আগে রাজনৈতিক দলগুলোর কাছে তাদের পছন্দের ব‌্যক্তিদের নাম চায়। নতুন ইসিতে চার কমিশনারের মধ্যে একজন বিএনপি ও একজন আওয়ামী লীগের পছন্দের তালিকা থেকে স্থান পেয়েছেন।

এর মধ্যে অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানমকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দেওয়া তালিকা এবং সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদারকে বিএনপির দেওয়া তালিকা থেকে বাছাই করা হয়। বাকি দুই কমিশনার হলেন সাবেক সচিব রফিকুল ইসলাম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

পাঁচ সদস্যের এই ইসি গঠনের পর প্রতিক্রিয়া দিতে সময় নেয় দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি। ২৪ ঘণ্টা পর দেওয়া প্রতিক্রিয়ায় নতুন ইসিকে প্রধানমন্ত্রীর পছন্দের বলে মন্তব্য করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি নেতাদেরকে ‘অতীতের ভুল রাজনীতি’ থেকে বেরিয়ে আসার আহ্বান জানান আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ।

আলোচনায় বিএনপি নেতাদের উদ্দেশে সাবেক এই মন্ত্রী বলেন, বাতুলতা না করে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন। ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন। এবার অংশ না নিয়ে ফাঁসির দড়িতে ঝুলবেন না। আমরা এমন হাঁটু ভাঙা বিএনপি চাই না।

Share this post

scroll to top
error: Content is protected !!