DMCA.com Protection Status
ADS

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী পালিত

30may1 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  যথাযোগ্য মর্যাদার সঙ্গে শহীদ রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৫ তম শাহাদাৎ বার্ষিকী  পালন করেছে বিএনপি।

সোমবার সকাল ৮টা থেকেই বিএনপি এবং তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতকর্মীরা মিছিল ও স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলে জিয়া’র সমাধিস্থল।

বেলা ১১টার কিছুক্ষণ পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে প্রয়াত নেতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান। সেখানে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় ওলামা দলের খতমে কোরআন এবং দোয়া মাহফিলে অংশ নেন তিনি।

তখন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল দলের নেতাকর্মীদের মহড়ায় খালেদা জিয়া রাজধানীর বিভিন্ন স্পটে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, নগর মহিলা দলের সভাপতি সুলতানা আহমেদ, ছাত্রনেতা কামরুজ্জামান রতন, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ওবায়দুল হক নাসির, ছাত্রদল সভাপতি রাজীব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৩৬ সালের ১৯শে জানুয়ারি বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম ছিল মনসুর রহমান এবং মাতা জাহানারা খাতুন ওরফে রানী। পাঁচ ভাইদের মধ্যে জিয়াউর রহমান ছিলেন দ্বিতীয়।

জিয়াউর রহমান ১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠা করেন। তিনি চার বছর বাংলাদেশ শাসন করার পর ১৯৮১ সালের ৩০শে মে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে নিহত হন।

Share this post

scroll to top
error: Content is protected !!