DMCA.com Protection Status
ADS

নির্বাচনে বিরোধী দলের অংশগ্রহণের সিদ্ধান্তে অনুপ্রাণিত জাতিসংঘঃ আসন্ন সিটি নির্বাচন স্বচ্ছ, অংশগ্রহণমূলক এবং বিশ্বাসযোগ্য করতে বান কি মুনের আহ্বান

bankiবাংলাদেশে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন যেন স্বচ্ছ, অংশগ্রহণমূলক এবং বিশ্বাসযোগ্য হয় তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকল মহলের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন।

 

শনিবার জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পরিস্থিতি নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তরে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র ডুজারিক একথা বলেন।

 

 বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে গত কয়েক সপ্তাহে সহিংসতা কমে আসার বিষয়টিকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। এতে বলা হয়, ২৮ এপ্রিল অনুষ্ঠেয় ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিরোধী দলের অংশগ্রহণের সিদ্ধান্তে অনুপ্রাণিত হয়েছে সংস্থাটির মহাসচিব বান-কি মুন।

 

 জাতিসংঘ মহাসচিব আরো আশা প্রকাশ করেছেন যে, শিগগিরই বাংলাদেশের রাজনৈতিক দলগুলো দীর্ঘমেয়াদী উন্নয়ন ও স্থিতিশীলতার জন্য নিজেদের মধ্যে মতপার্থক্য ঘুচিয়ে ফেলার পথ খুঁজে পাবে। এবিষয়ে বাংলাদেশকে সহায়তা করতে জাতিসংঘ বদ্ধপরিকর বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!