DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দেশনেত্রীর আদালত হাজিরাঃ কি হতে যাচ্ছে কাল???

khaleda-2-e1407262358590দীর্ঘ ৯২ দিন পর নিজ কার্যালয় থেকে বেরিয়েই রোববার আদালতে হাজিরা দিতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অথচ একই দিন নৌমন্ত্রী শাজাহান খান ‘রাজপথে অবস্থান’ কর্মসূচি ডাকায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

 

পাশাপাশি শাজাহান খানের এই কর্মসূচিকে ঘিরে খালেদা জিয়ার আদালতে যাওয়া ও ফেরার পথে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সরকারের নিরাপত্তা চেয়েছে দলটি।

 

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া বলেন, রোববার বকশীবাজারের বিশেষ আদালতে হাজিরা দিতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

 

এদিকে শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে শ্রমিক-কর্মচারি-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে শাজাহান খান রাজপথে অবস্থানের এই কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি অনুযায়ী, বিকেল ৩ টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন পর্যন্ত গণ-পদযাত্রা পালন করবেন তারা।

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ফার্মগেট হয়ে বকশীবাজার আদালতে হাজিরা দিয়ে থাকেন। এই রোড দিয়েই শাজাহান খানের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদের নেতাকর্মীরা পদযাত্রা করে সোহরাওয়ার্দী উদ্যানে আসার কথা রয়েছে। যদিও এ প্রসঙ্গে নৌমন্ত্রী শাজাহান খান জানান, বিএনপি নেতাদের এ আশঙ্কা অমূলক। খালেদা জিয়া আদালতে যাবেন ১০টায়। ফিরবেন ১২ টায়।

 

আমাদের কর্মসূচি ৩টায়। তাই তাদের এই আশঙ্কা অমূলক ছাড়া আর কিছু নয়। ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। মুক্তিযোদ্ধা-শ্রমিক-কর্মচারী শান্তির দাবিতে ও জঙ্গিবাদের বিরুদ্ধে পদযাত্রা করবে। তাই এই আন্দোলনের সহিংসতার কোনো প্রশ্নই আসে না।’

Share this post

scroll to top
error: Content is protected !!