DMCA.com Protection Status
ADS

ঈদুল আজহায় ভারতে কুরবানী বিরোধী প্রচারনা চালাবে আরএসএস ভুক্ত রাষ্ট্রিয় মুসলিম মঞ্চ।

দৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ বিশ্বের সবচেয়ে বড় গনতান্ত্রীক দেশ বলে দাবীদার ধর্মনিরেপেক্ষ ভারতের ক্ষমতাসীন বিজেপি এবার ভারতে গো-হত্যা বন্ধের নতুন চাল চালতে চলেছে। এবারের কুরবানি ঈদের যাতে কোনও গোহত্যা না হয়, তার জন্য দেশের বিভিন্ন জায়গায় প্রচার প্রচারনা  চালাবে বিজেপির সহযোগী সংগঠন আরএসএস ভুক্ত মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ।

বিশেষ করে উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও বিহারে এই প্রচার চালানো হবে বলে জানা গিয়েছে। আগামী ২ সেপ্টেম্বর রয়েছে এই কুরবানির ঈদ।

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের তরফ থেকে বিভিন্ন সংগঠনের সঙ্গে ইতিমধ্যেই এই বিষয়ে বৈঠক করা হয়েছে। মঙ্গলবার দিল্লিতে এই সংক্রান্ত একটি রেজোলিউশন পাস করা হবে। সেখানে উপস্থিত থাকবেন আরএসএস এর কেন্দ্রীয় নেতা ইন্দ্রেশ কুমার।

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের ন্যাশনাল কনভেনার মুহম্মদ আফজাল বলেন, সমস্ত মুসলিমদের কাছে আমার আবেদন যাতে আজহায় কোনও গোহত্যা করা না হয়। চার বছর আগে এরকমই ফতোয়া জারি করেছিল দেওবন্দের দারুল উলুম।’

তিনি আরও জানান,সংখ্যা গরিষ্ট হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে এই কাজ করা যায় কিনা সে ব্যাপারে ইসলামিক সেমিনারির ফতোয়া সংক্রান্ত বিভাগে জিজ্ঞাসা করা হয়েছিল, সেখান থেকে বলা হয়েছে ইসলামে এই রীতির নির্দেশ দেওয়া হয় না, যাতে অন্যদের বিশ্বাসে আঘাত লাগে।

এর আগে ইফতারে গোমাংসের বদলে গরুর দুধ খাওয়ার জন্য প্রচার করেছিল এই মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। দেশ জুড়ে ১০০০ গরুর দুধের ইফতার দিয়েছিল তারা। মহম্মদ আফজল জানিয়েছেন, পশ্চিমবঙ্গে গোহত্যা বন্ধ করা তাদের কাছে সব থেকে বড় চ্যালেঞ্জ, তাই সেখানে বিশেষ গুরুত্ব দিতে চান মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সদস্যরা।

সূত্র : ডেইলি আওসাফ উর্দু / দৈনিক আমাদের সময়।

Share this post

scroll to top
error: Content is protected !!