DMCA.com Protection Status
ADS

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি বিএনপির মুখে শোভা পায় না : তোফায়েল আহমেদ

 
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, হরতাল-অবরোধ বহাল রেখে সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি বিএনপির মুখে শোভা পায় না। 
 
তিনি বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ ও হরতাল-অবরোধের আহ্বান পরস্পরবিরোধী। 
 
বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। 
 
এর আগে বেলা সাড়ে ১১টার দিকে রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার নিকোলায়েভ বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন বাণিজ্যমন্ত্রী।
 
ব্রিফিংয়ের সময় সিটি নির্বাচনে সেনা মোতায়েন নিয়ে বাণিজ্যমন্ত্রীকে প্রশ্ন করেন এক সাংবাদিক।
 
জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, সেনা মোতায়েনের বিষয়টি একান্তই নির্বাচন কমিশনের। এর আগে আওয়ামী লীগ সরকারের অধীনে অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনগুলোতে সেনা মোতায়েন করা হয়নি। দেশবাসী দেখেছে, ওই সব জায়গায় নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে হয়েছে। সেখানে সেনা মোতায়েনের প্রয়োজন হয়নি। 
 
তিনি বলেন, এবারো আমরা বলতে পারি, আগের মতোই এই নির্বাচনগুলোও অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। সরকার কোনো হস্তক্ষেপ করবে না। প্রভাবমুক্ত থেকেই নির্বাচন কমিশন স্বাধীনভাবে তাদের দায়িত্ব পালন করে যাবে।
 
গতকাল বুধবার ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনসহ বেশ কয়েকটি দাবি জানিয়েছিল বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহর নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক করে এসব দাবি জানায়।
 
তবে সিইসি জানিয়েছেন, এ ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। 

Share this post

scroll to top
error: Content is protected !!