DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের নতুন নির্বাচন বিষয়ে অস্ট্রেলিয়া সরকারের অবস্থান বদলায়নি : পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ




 বাংলাদেশে নতুন জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে অস্ট্রেলিয়া সরকার আগের অবস্থান বদলায়নি বলে এক চিঠিতে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ এমপি।





গত ২ মার্চ বাংলাদেশ এসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ একটি চিঠি দেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন লিবারেল পার্টির ডেপুটি লিডার জুলি বিশপ এমপিকে। চিঠিতে উল্লেখ করা হয়েছে বর্তমানে বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতির চরম অবনতি হয়েছে। বাংলাদেশের মানবাধিকার বিষয়সহ নতুন জাতীয় সংসদ নির্বাচন দেয়ার বিষয়ে আস্ট্রেলিয়া সরকারের অবস্থান কী তা জানতে চাওয়া হয় চিঠিতে।











চিঠির উত্তরে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। গত ২৩ মার্চ পররাষ্ট্রমন্ত্রী চিঠিটির উত্তর দেন।





তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর থেকেই অস্ট্রেলিয়া সরকার বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসছে। বাংলাদেশে নতুন করে একটি সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করতে অস্ট্রেলিয়া সরকার তখনই বলেছে।





জুলি বিশপ বলেন, গত জাতীয় নির্বাচনের পরেই আমি আ’লীগ সরকার ও প্রধান বিরোধী দল বিএনপিকে বলেছি নুতন করে একটি গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক ও স্বচ্ছ জাতীয় নির্বাচনের আয়োজন করতে। এটাই অস্ট্রেলিয়া সরকারের অবস্থান। যা এখনও পরিবর্তন হয়নি।





তিনি আরো বলেন, গণতন্ত্রের জন্য ঢাকাস্থ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের একটি দলের সাথে অস্ট্রেলিয়ার রাষ্টদূতও ক্ষমতাসীন সরকার ও প্রধান বিরোধী দল বিএনপির মধ্যে আস্থা বৃদ্ধি, পরস্পরিক দুরত্ব কমানো ও স্থিতিশীল মানবাধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!