DMCA.com Protection Status
ADS

নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়বেন কেজরিওয়াল

indexভারতের আসন্ন লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে সাবেক পুলিশ কর্মকর্তা কিরণ বেদীকে দাঁড় করানোর পরিকল্পনা করছে বিজেপি। বসে নেই আম আদমিও। তারা বিজেপি নেতা নরেন্দ্র মোদীর বিরুদ্ধে  স্বয়ং অরবিন্দ কেজরিওয়ালকে প্রার্থী করার সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত করে ফেলেছে বলে জি নিউজ এক খবরে জানিয়েছে।

ভারতের দুর্নীতিবিরোধী আন্দোলনের একজন শীর্ষস্থানীয় নেতা ও সাবেক পুলিশ কর্মকর্তা কিরন বেদি তার একসময়ের সহযোদ্ধা কেজরিওয়ালের বিরুদ্ধে ভোটে লড়তে পারেন বলে জল্পনা শুরু হয়েছে।কিরণ বেদীর সঙ্গে বিজেপির শীর্ষ নেতৃত্বের বৈঠক হতে পারে এমন একটা খবরের পরেই শুরু হয়েছে এই জল্পনা। শোনা যাচ্ছে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী হিসাবে সমর্থনের পর প্রাক্তন এই আইপিএস অফিসারকে দলে পেতে মরিয়া হয়ে ওঠেছে ভারতের ধর্মভিত্তিক দল  বিজেপি।  কিরণ নাকি বিজেপিতে যোগদানের বিষয়ে ভেবে দেখবেন  বলেও জানিয়েছেন।

দিল্লিতে যে কেন্দ্রে কেজরিওয়াল প্রার্থী হবেন সেখান থেকেই কিরণ বেদীকে লড়াতে চাইছে মোদির দল।তবে বিষয়টা এখনও আলোচনার  টেবিলেই আছে। এর আগে কিরণ বলেছিলেন, ‘আমার কাছে দেশ সবার আগে। স্থায়ী, সুনিয়ন্ত্রিত, সুশাসিত, ভারত।’ এছাড়া এর আগে তিনি প্রধানমন্ত্রী প্রার্থী মোদীরও প্রসংশা করেছিলেন।গত বছর আমেদাবাদের এক জনসভায় গুজরাটের মুখ্যমন্ত্রীর উন্নয়নের প্রশংসা করে তিনি বলেছিলেন,‘ তার প্রধানমন্ত্রী পদে মনোয়ন দেশের জনসাধারণকে সঠিক ব্যক্তিকে প্রধানমন্ত্রী  নির্বাচনে সাহায্য করবে।’

image_79978_0এদিকে আম আদমি পার্টি লোকসভা নির্বাচনে স্বয়ং মোদির বিরুদ্ধে তাদের নেতাকে দাঁড় করানো সিদ্ধান্ত নিচ্ছে বলে জানা গেছে। নির্ভরযোগ্য সূত্ত্রের বরাত দিয়ে জি নিউজ  জানায়, নরেন্দ্র মোদী বারাণসী লোকসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়ালে অরবিন্দ কেজরিওয়াল ওখানে তাঁর বিরুদ্ধে প্রার্থী হতে পারেন।

এদিকে রোববার কানপুরের এক সমাবেশে কেজরিওয়াল বলেছেন, তাঁর দল এবারের লোকসভা ভোট অন্তত ১০০টি আসন পাবে। আপ-এর সমর্থন ছাড়া কেন্দ্রে কোনও দলের পক্ষে ভারতে পরবর্তী সরকার গড়া সম্ভব হবে না বলেও তিনি দাবি করেছেন কেজরিওয়াল আরো বলেন, ‘কংগ্রেসের চেয়ে বেশি আসন পেয়ে দেশের চেহারা বদলে দেব আপ।’

Share this post

scroll to top
error: Content is protected !!