DMCA.com Protection Status
ADS

ভেনেজুয়েলায় নতুন করে সরকার বিরোধী বিক্ষোভ শুরু

image_80003_0ভেনেজুয়েলার রাজদানী কারাকাসে নতুন করে সরকার বিরোধী বিক্ষোভ হওয়ার খবর পাওয়া গেছে। রোববার কার্নিভালের ছুটির মিছিল বের করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের খবর পাওয়া যায়। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো দেশে আগাম কার্নিভাল ছুটি ঘোষণা করার পরও বিক্ষোভ এড়াতে পারলেন না।

 
রোববার বিরোধী দলের এক হাজারের বেশি সমর্থক কারাবন্দি নেতা কর্মীদের মুক্তির দাবিতে কারাকাসে মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।  কিন্তু কারাকাসের শিল্পাঞ্চল হিসেবে স্বীকৃত কাল্লাও ও আলতামিরা এলাকায় পুলিশ মিছিলকারীদের বাধা দিলে দু পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
 
ভেনেজুয়েলায় গত তিন সপ্তাহের রাজনৈতিক সহিংসতায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছিল।তখন বিরোধী দলের প্রধান নেতা লেওপোলদো লোপেজসহ বেশ কয়েকজনকে আটক করা হয়।   
 
এদিকে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো তার বিরুদ্ধে বিক্ষোভ এড়াতে আগেভাগে ঐতিহ্যবাহী কার্নিভাল উৎসবের ছুটি ঘোষণা করেছিলেন। তিনি তাদের শান্তি ও আনন্দের সঙ্গে এই ছুটি উপভোগ করার আহ্বান জানিয়েছিলেন।
ভেনেজুয়েলার লোকজন সাধারণতঃ এ সময়টি সাগরতীরে কাটাতে পছন্দ করেন। তবে বিরোধী দলীয় নেতারা জনগণের প্রতি এই উৎসবের মধ্যেও বিক্ষোভ অব্যাহত রাখার জন্য জনতার প্রতি দাবি জানান। তাদের ডাকে সাড়া দিতেই রোববারের ওই বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!