DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের নির্বাচন ও দমন-পীড়ন নিয়ে উদ্বেগ নিয়ে যা বলছেন মিলার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের নির্বাচন ও দমন-পীড়ন নিয়ে উদ্বেগ থাকলেও নতুন সরকারের সঙ্গে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বৃহস্পতিবার এক নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। তিনি বলেন, উদ্বেগ থাকার অর্থ এই নয় যে, বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে যুক্তরাষ্ট্রের কোনো দায়বদ্ধতা নেই।

এক সাংবাদিক মিলারের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ ইস্যুতে আপনার সর্বশেষ প্রেসনোটে আমি দেখতে পেয়েছি যে- নিরাপত্তার বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র। এই ক্ষেত্রগুলোর মধ্যে আছে সন্ত্রাস মোকাবিলা, সীমান্ত নিরাপত্তা, সাইবার নিরাপত্তা, সামুদ্রিক নিরাপত্তা ও আঞ্চলিক স্থিতিশীলতা। কিন্তু প্রধানমন্ত্রীকে স্বাগত না জানিয়ে বাংলাদেশে নতুন সরকারের সঙ্গে ব্যাপকভাবে কীভাবে কাজ করা সম্ভব? া

জবাবে ম্যাথিউ মিলার বলেন, আমি আপনাকে বলবো যে- সারা বিশ্বেই আমাদের এ ধরনের সম্পর্ক আছে। বাংলাদেশের নির্বাচন নিয়ে আমরা আমাদের উদ্বেগ প্রকাশ করেছি। বাংলাদেশের দমন-পীড়ন নিয়েও আমরা উদ্বেগ জানিয়েছি। কিন্তু এর অর্থ এই নয় যে, সরকারের সঙ্গে কাজ করার ক্ষেত্রে আমাদের কোনো দায়বদ্ধতা নেই। যেসব ক্ষেত্র নিয়ে উদ্বেগ আছে, সেগুলোতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার দায়িত্ব যুক্তরাষ্ট্রের আছে। আবার যুক্তরাষ্ট্র যেসব ক্ষেত্রে সহযোগিতা করতে পারে বলে মনে করে, অভিন্ন স্বার্থ আছে বলে মনে করে, সে ক্ষেত্রগুলোতেও কাজ করার দায়িত্ব আছে।

Share this post

scroll to top
error: Content is protected !!