DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নয়াপল্টনে শ্রমিক দলের বিশাল সমাবেশ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে 'শ্রমিক সমাবেশ ও র‍্যালি' করছে জাতীয়তাবাদী শ্রমিক দল। বুধবার বিকেল ৩টা ৩৫ মিনিটে পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্যে দিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়।

র‍্যালিপূর্ব সমাবেশের জন্য ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। সেখানে সমাবেশ শেষে র‍্যালি বের করবেন নেতাকর্মীরা।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এর আগে বেলা ১২টার পর থেকেই কর্মসূচিতে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং তার আশপাশের এলাকায় জড়ো হতে শুরু করেন সংগঠনটির নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সংগঠনটির হাজার হাজার নেতাকর্মী নয়াপল্টনে আসতে শুরু করেন।

সরেজমিনে দেখা যায়, নয়াপল্টনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা। শ্রমিক দলের ঢাকার বিভিন্ন ইউনিটসহ বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, লাল ও সবুজ পতাকা হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন। তারা মাথায় লাল-সবুজ ক্যাপ পরে এবং বাদ্যযন্ত্রসহ সমাবেশে অংশ নিয়েছেন। এ সময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকাজুড়ে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

Share this post

scroll to top
error: Content is protected !!