DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সমঝোতার নির্বাচনে আঃ লীগ সহিংসতায় প্রার্থীদের চাপে কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   ৭ জানুয়ারির পাতানো একতরফা নির্বাচনে আওয়ামীলীগ এর মাঝে ক্ষমতার লোভ ও কন্দোলের কারণে নানা জায়গায় সহিংসতা করেছে প্রার্থীরা। এতে চাপে রয়েছে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ প্রার্থী কেউ সহিংসতায় জড়ালে তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে, আমরা সেটিকেই সমর্থন করব বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে ঘিরে সর্বত্রই এখন মানুষের মধ্যে আলোচনা হচ্ছে। এখন অন্য কোনো আলোচনা নেই। আমরা নির্বাচন শান্তিপূর্ণ চাই। নির্বাচনকে নিয়ে কোনো সহিংসতা চাই না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভায়োলেন্স ফ্রি, শান্তিপূর্ণ নির্বাচন চান। তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী বা কোনো প্রার্থী যদি সহিংসতায় জড়ায় তাহলে নির্বাচন কমিশন যে আইনগত ব্যবস্থা নেবে, আমরা সেটিকেই সমর্থন করব। নির্বাচনকালীন কোনো সহিংস কর্মকাণ্ড সমর্থন দেব না, প্রশ্রয়ও দেব না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা আমাদের দলের প্রার্থী আছেন এবং যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারাও কিন্তু আমাদের দলেরই নেতাকর্মী। সুতরাং এর মধ্যে কোনপ্রকার পক্ষপাত বা কোনো বৈরি পরিবেশ তৈরি করা যাবে না।

নির্বাচনে কোনো পক্ষপাতমূলক প্রতিক্রিয়া আমরা চাই না, যা সমর্থনযোগ্য নয়। তিনি আশা করেন আসন্ন নির্বাচনে ভোটার উপস্থিতি ভাল হবে। বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আসন্ন নির্বাচনে অংশ না নেয়ায় দলটির রাজনৈতিক ভবিষ্যৎ আরও সংকুচিত হবে। খাজনা ও বিল না দেয়ার আহ্বান জানানোর রাজনৈতিক কর্মসূচিকে উদ্ভট আখ্যা দেন তিনি। বলেন, ট্যাক্স না দিলে জেলে যেতে হবে। ওবায়দুল কাদের বলেন, ষড়যন্ত্র হচ্ছে, তবে দেশে এক-এগারো সরকার আর আসবে না।

Share this post

scroll to top
error: Content is protected !!