DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মালয়েশিয়ার ‘মিনি ঢাকা’য় অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৫০০

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ‘মিনি ঢাকা’ খ্যাত কোতারায়া এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশিসহ পাঁচ শতাধিক বিদেশিকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দেশটির জেনারেল অপারেশন ফোর্সের (পিজিএ) এক হাজার সদস্য অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এদিন বেলা ১১টা থেকে এলাকাটি ঘিরে রাখে নিরাপত্তা বাহিনী।
কোতারায়ার (জালান সিলাং) আশপাশে বিদেশিদের ভাড়া নেওয়া রুম এবং বিদেশিদের মালিকানাধীন ও কর্মসংস্থানকারী ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে বলে জানা গেছে।

মালয়েশিয়ার ‘মিনি ঢাকা’য় অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৫০০


বেশ কিছুদিন ধরেই মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে দেশটির সরকার। শুরুতে ব্যাপক আকারে ধরপাকড় করা হলেও সম্প্রতি তা থেমে থেমে চালানো হচ্ছে। এরই মধ্যে ওইসব অভিযানে বাংলাদেশের অনেকেই গ্রেফতার হয়েছেন।

অভিযানের সময় বেশিরভাগ বাংলাদেশি, নেপালি ও মিয়ানমারের নাগরিক পালিয়ে যেতে ব্যর্থ হন। এদিন দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশিসহ অন্তত ৫০০ বিদেশিকে গেফতার করা হয়।

গ্রেফতারদের ডকুমেন্টেশন পর্যালোচনা প্রক্রিয়ার জন্য কুয়ালালামপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পুলাপোল) নিয়ে যাওয়া হয়েছে। তবে কোন দেশের কতজনকে গ্রেফতার করা হয়েছে তার সঠিক সংখ্যা জানা যায়নি।

Share this post

scroll to top
error: Content is protected !!