DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

২৮শে অক্টোবর বিএনপি সহিংসতার চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে: ডিএমপি কমিশনার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, রাজনৈতিক সভা-সমাবেশের আড়ালে বিএনপি সহিংসতা ঘটানোর চেষ্টা করলে তা ‍‍ কঠোর হাতে দমন করা হবে।

 শনিবার মেট্রোরেলের নিরাপত্তায় নিয়োজিত এমআরটি পুলিশের কার্যক্রম পরিদর্শন শেষে রাজধানীর উত্তরায় মেট্রোরেলের উত্তর স্টেশনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

২৮শে অক্টোবর দুটি রাজনৈতিক দলের মহা সমাবেশকে ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনার কোনো তথ্য রয়েছে কিনা এবং ডিএমপির প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। যেকোনো শান্তিপূর্ণ রাজনৈতিক সভা-সমাবেশ, আন্দোলন, মিছিল-মিটিং করার অধিকার রয়েছে। এসব কার্যক্রমে পুলিশ নিরাপত্তা দেয়। কিন্তু এটির আড়ালে কেউ যদি সহিংস পরিস্থিতি ঘটানোর চেষ্টা করে কিংবা ঢাকার সোয়া দুই কোটি নাগরিকের জীবন ও মালামালের শঙ্কা দেখা দিলে যেকোনো পরিস্থিতি অত্যন্ত কঠোর হাতে দমন করা হবে।

২৮শে অক্টোবর ঘিরে গুজব ছড়ানোর চেষ্টা হচ্ছে। পাশাপাশি ক্ষমতাসীন দলের নেতারা আরও একটি শাপলাচত্বর ঘটনোর চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে ডিএমপির প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শুধু ২৮শে অক্টোবর নয় একটি স্বার্থান্বেষী মহল দেশের মানুষকে বিভ্রান্তি করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে  বিভিন্ন গুজব ছড়ানোর চেষ্টা করছে। তবে আমি মনে করি দেশের মানুষ, ঢাকার মানুষ সচেতন। তারা গুজবে কান দিবে না বরং গুজব প্রতিহত করতে সহযোগিতা করবে। পাশাপাশি আমাদের মিডিয়াগুলো গুজব প্রতিরোধে শক্তিশালী ভূমিকা রাখবে। গুজবকে আমরা উড়িয়ে দিয়ে সঠিক পথেই এগিয়ে যাবো এবং সাধারণ মানুষের জানমাল রক্ষায় কাজ করবো।

হাবিবুর রহমান বলেন, ডিএমপি পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থা সবাই এ বিষয়ে কাজ করছে।

এমন যদি কোনো তথ্য পাই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে। আপনারা জানেন ২০১৩ ও ১৪ সালে ঢাকাসহ সারাদেশে এমন অপচেষ্টা করা হয়েছে। সেগুলো কিন্তু দেশের মানুষ ও পুলিশ শক্তহাতে প্রতিরোধ করেছে। সন্ত্রাসীরা কিন্তু পরাজিত হয়েছে।

 

Share this post

scroll to top
error: Content is protected !!