DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ থেকে ৩ দিন ভোট বর্জনের প্রচার চালাবে বিএনপি ও সমমনারা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভোট বর্জন ও অসহযোগের পক্ষে জনমত গড়তে আজ থেকে ফের তিন দিনব্যাপী রাজধানীসহ সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে বিএনপিসহ সমমনা দলগুলো। রাজধানীর বিভিন্ন স্পট, মার্কেট, দোকান, রেস্তরাঁ, গণপরিবহন ও জনসমাগম এলাকায় বিএনপি’র কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন। এছাড়া যুগপৎ আন্দোলনে থাকা সমমনা শরিক দল ও জোটের নেতারাও ভোট বর্জনের প্রচারপত্র বিলি করবেন।

দলীয় সূত্রে জানা গেছে, সকাল ১১টায় মতিঝিল বাংলাদেশ ব্যাংকের সামনে থেকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, একই স্পটে গণতন্ত্র মঞ্চ, তোপখানা রোড বিএমএ ভবনের সামনে থেকে ১২ দলীয় জোট, তোপখানা রোড থেকে জাতীয়তাবাদী সমমনা জোট, বিজয়নগর নাইটিঙ্গেল মোড়ে এলডিপি, বিজয় নগর পানির ট্যাংকির সামনে থেকে গণফোরাম ও পিপল্‌স পার্টি, বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে  গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), বেলা সাড়ে ১১টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে গণঅধিকার পরিষদ (নুর), সকাল সাড়ে ১০টায় সেগুন বাগিচায় ডিআরইউ’র সামনে থেকে গণতান্ত্রিক বাম ঐক্য, দুপুর ১২টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে লেবার পার্টি, বিকাল ৩টায় বিজয়নগর বিজয় একাত্তর ভবনের সামনে থেকে এবি পার্টি লিফলেট বিতরণ ও গণসংযোগ করবে। এদিকে জামায়াত ও বাম রাজনৈতিক দলগুলো ভোটবর্জনের দাবিতে রাজধানীর বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে।

বিএনপি’র সূত্র জানিয়েছে, একতরফা ভোট বর্জন ও অসহযোগের পক্ষে জনমত গড়তে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিকেই গুরুত্ব দিচ্ছে হাইকমান্ড। তাই হরতাল অবরোধ না দিয়ে আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার গণসংযোগ কর্মসূচি দিয়েছে। শুক্র ও শনিবারও একই কর্মসূচির ঘোষণা আসতে পারে। ১লা জানুয়ারি থেকে ৭ই জানুয়ারি ভোটের দিন পর্যন্ত চূড়ান্ত ধাপের কর্মসূচি দেবে বিএনপি। সেজন্য আজকালের মধ্যে দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে কর্মসূচি চূড়ান্ত করা হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!