DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কোনো বন্ধুরাষ্ট্র নয়,আমাদের ক্ষমতায় বসাবে বাংলাদেশের মানুষঃওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মিডনাইট হাসিনা সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ বছর বিশ্বে মোট ২২টা দেশে নির্বাচন হচ্ছে। কিন্তু বাংলাদেশ কী এমন অপরাধী দেশ-ইউরোপীয় ইউনিয়ন, মার্কিন যুক্তরাষ্ট্র, জাতিসংঘ ঘুরে ঘুরে বাংলাদেশ কেন আসে? আমরা কি বিপদে আছি? সোমালিয়া, নাইজেরিয়া, কঙ্গো কী হচ্ছে- তা নিয়ে তাদের খবর নাই। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ছাত্রী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, এ মাটির গভীরে আমাদের শিকড়। এর বাইরে আমরা যাবো না, যাওয়ার কোনো ইচ্ছে নেই। আপনার নেতাই লন্ডনে পালিয়ে আছেন। ফয়সালা, ফয়সালা করে লাফালাফি করছেন, পারলে দেশে এসে করেন। তিনি বলেন, এদের (বিএনপি) দম ফুরিয়ে গেছে। এদের চোখে-মুখে অন্ধকার। তাদের এক দফারও বেলা শেষ।

ভারতে ৫ জনের প্রতিনিধি যাওয়ায় বিএনপি’র চোখে-মুখে ঘুম নেই। সারা রাত দুশ্চিন্তা। ভারতে প্রতিনিধি পাঠিয়ে কী করছে আওয়ামী লীগ। ভারত আমাদের বন্ধু। কোনো বন্ধু আমাদের ক্ষমতায় বসাবে না। বসাবে বাংলাদেশের মানুষ। কোনো বিদেশি বন্ধু না। আমেরিকার প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, দুনিয়ার সবচেয়ে মানবাধিকারের প্রবক্তা, গণতন্ত্রপন্থি, যারা গণতন্ত্রের শিক্ষা, সবক দেয়, আমাদের গণতন্ত্রের সমালোচনা করে অথচ তাদের দেশের একজন সাবেক প্রেসিডেন্ট দেশটিতে নারী কেলেঙ্কারিসহ এমন কোনো কেলেঙ্কারি নেই যে অভিযোগে তিনি অভিযুক্ত নন। অথচ সিএনএনের জরিপ বলছে, ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যতই অভিযোগ থাকুক, ততই তার জনপ্রিয়তা বাড়ছে। এমনকি আগামী নির্বাচনে বাইডেনের সঙ্গেও তার জনপ্রিয়তা সমান সমান। 

এ বিষয়গুলো দেখে মাঝে মাঝে ভাবি যে বিশ্ব রাজনীতিতে আজ যারা গণতন্ত্র, মানবাধিকারের মাতবর তাদের নিজেদের দেশের গণতন্ত্র-মানবাধিকার কেমন আছে? যাদের দেশে বছরে ২০০’র বেশি মানুষকে হত্যা করা হয়। সেখানে মানবাধিকার এত ভূলুণ্ঠিত কেন? এটা এমন হচ্ছে কেন? যারা আমাদের সবক, পরামর্শ দেয় তারা কেন ইউক্রেন যুদ্ধটা থামাতে পারে না। রাখাইনের গৃহযুদ্ধ থামাতে পারে না। তিনি বলেন, আমেরিকা, জাতিসংঘ কেন এসব সমাধান করে না- এসব প্রশ্ন কার কাছে করবো? আমেরিকা-জাতিসংঘ কেন পারছে না সুদানের সহিংসতা বন্ধ করতে? দুষ্টু ছেলে ইসরাইলের বিরুদ্ধে কেন বলে না? ফিলিস্তিনে যারা শিশু, নারী, সাংবাদিকদের হত্যা করছে। তিনি বলেন, আজকের রাজনীতিটা কেমন যেন হয়ে গেছে। আদর্শ, গণতন্ত্র, মূল্যবোধ ও মানবাধিকার কোথায়? মূল্যবোধের আজ বড়ই অভাব রয়ে গেছে। দেখে শুনে অবাক হই। 

 আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমেরিকার কয়েকজন সিনেটর কার লবিংয়ে পড়ে বাইডেন ও জাতিসংঘের মহাসচিবের কাছে বাংলাদেশের নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে হবে বলে চিঠি দিয়েছে। এ রকমের ছবি আমাদের বিবেককে নাড়া দেয়। গণতন্ত্র, মানবাধিকার সম্পর্কে ভাবতে গিয়ে আমাদের ভীষণ চিন্তা করতে হয়। ভীষণ ভাবনার উদয় হয়।  তিনি বলেন, শেখ হাসিনা কক্সবাজারের রোহিঙ্গাদের জায়গা দিয়েছে। আশ্রয় দিয়েছে, খাওয়াচ্ছে। এদের জন্য বিদেশি সাহায্য বন্ধ হয়ে গেছে। এ লোকগুলোকে কীভাবে খাওয়াবে? কক্সবাজারে আমাদের ট্যুরিজম ধ্বংসের মুখে। এদের জন্য সাহায্য কমে যাচ্ছে। রোহিঙ্গাদের কী অপরাধ? জাতিসসংঘ কি শেখ হাসিনার প্রশংসা করে দায়িত্ব শেষ করতে পারে। 

বিশ্ব বিবেকের কাছে এ আমাদের প্রশ্ন। তিনি বলেন, বাংলাদেশের একটা দল সম্পর্কে চার-পাঁচ বছরে বেশ কয়েকবার কানাডার ফেডারেল আদালত একটা রায় দিয়েছেন যে তারা বাংলাদেশে একটি গণতান্ত্রিক সরকারকে উৎখাত করতে চান। মির্জা ফখরুল কি কানাডার এ আদালতের খবর রাখেন না? যখন বড় বড় কথা বলেন, বেপরোয়া হয়ে আচরণ করেন, তখন কি এ রায়ের বিষয় তিনি উপলব্ধি করেন? করলে তো এমন হতো না। এ সময় সাইবার সিকিউরিটি অ্যাক্ট নিয়ে তিনি বলেন, অপপ্রয়োগ রোধ করতেই নতুন আইন করা হচ্ছে। ক্যাবিনেটে প্রস্তাব পাস হয়েছে। নতুন প্রস্তাবনা এখনো আসেনি। আমার সিদ্ধান্তটা সঠিক কি বেঠিক, এটা আমি জনগণের কাছে শুনবো। সেখানে যদি কোনো কারেকশনের দরকার হয়, সেটা আমি করবো। এটাই জনগণের সরকার। ঢালাওভাবে এ আইনের অপপ্রয়োগ যাতে না হয়, সেজন্য নতুন করে রিকাস্ট করা হচ্ছে। তিনি বলেন, সাইবার চার্জ যাদের বিরুদ্ধে আছে, তাদের বিচার কি বাংলাদেশে হবে না? তাদের বিরুদ্ধে কি অভিযোগ আসবে না?

Share this post

scroll to top
error: Content is protected !!