DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশে উচ্চশিক্ষার সুযোগ থাকতো নাঃঅধ্যাপক পারভেজ সাজ্জাদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশের অনগ্রসর জনগোষ্ঠীর ছেলেমেয়েরা কখনোই উচ্চশিক্ষার সুযোগ পেতো না বলে মন্তব্য করেছেন কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবি) উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ।

সোমবার (২৯ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন শেষে তিনি এ কথা বলেন। মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. নূরুজ্জামান, ট্রেজারার অধ্যাপক মো. ইমান আলী, সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হক, অধ্যাপক ড. শারমিন রুমি আলীম, হোমায়রা বেগম, মো. আনোয়ার হোসেন, শেখ কবির আহাম্মদসহ ড. শেখ মেহেদী হাসান (রেজিস্ট্রার, অতিরিক্ত দায়িত্ব), শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য ড. জেড এম পারভেজ সাজ্জাদ বলেন, ‘বাঙালির মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামের দেশটি সৃষ্টি হতো না। এ অঞ্চলের মানুষের জীবন মানের কোনও উন্নয়ন হতো না। অনগ্রসর জনগোষ্ঠীর ছেলেমেয়েরা কখনোই উচ্চশিক্ষার সুযোগ পেতো না। বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের উদ্দেশ্যে আমাদের এই শ্রদ্ধা নিবেদন।’

উপাচার্য আরও বলেন, ‘বঙ্গবন্ধুর জীবনদর্শন ও আদর্শ ধারণ করে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য নতুন প্রজন্মকে প্রস্তুত করতে চাই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে দ্রুত এগিয়ে চলেছে। দেশ ও মানুষের কল্যাণে এই যাত্রা অব্যাহত থাকুক, সেই প্রত্যাশা করছি।’

Share this post

scroll to top
error: Content is protected !!