DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

একটু ধৈর্য ধরুন, পিলখানা হত্যার বিচার করা হবে:১৩শ বর্ষ পুর্তিতে আসাদুজ্জামান কামাল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  পিলখানায় বিডিআর বিদ্রোহের ঘটনায় নৃশংস হত্যাকাণ্ডের বিচার আমাদের সরকারের আমলে হয়েছে। এ রায় যথাযথভাবে কার্যকর করা হবে বলে জানিয়েছেন মিডনাইট হাসিনা সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, আপনারা বিচারের জন্য যেভাবে ধৈর্য ধারণ করে আসছেন, এভাবে আরো কিছুকাল ধৈর্য ধারণ করুন। আপনারা এ ঘটনার বিচার দেখতে পারবেন।’

 

শুক্রবার রাজধানীর বনানীর সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে শহিদ সেনা কর্মকর্তাদের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আজ থেকে ১৩ বছর আগে ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি সীমান্তরক্ষী বাহিনী বিডিআরের (বর্তমানে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি) সদর দপ্তর পিলখানাসহ দেশের বিভিন্ন স্থানে বিদ্রোহ হয়। বিডিআরের কয়েকশ সদস্য বিদ্রোহের পর পিলখানায় নারকীয় হত্যাকাণ্ড চালান। 

পিলখানায় এভাবে নৃশংস ও হৃদয়বিদারক ঘটনা ঘটবে, তা কল্পনাও করা যায়নি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তখন বিডিআরের কতিপয় বিপথগামী সদস্য এই ঘটনা ঘটিয়েছেন।

বিচারের দীর্ঘসূত্রতা প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন বলেন, আমাদের সব কিছু সংগ্রহ করতে একটু সময় লেগেছে। এ ছাড়া সাক্ষী জোগাড় করতেও বেশ সময় লেগেছে।’
 

Share this post

scroll to top
error: Content is protected !!