DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ছাত্রলীগের ছেলেরা ‘বাচ্চা’,তাদের এই হামলায় ব্যবহার করা হয়েছে : জাফর ইকবাল (ভিডিও)

jafarক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের উপর ছাত্র লীগের হামলার ঘটনায় নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এবার তাদের দায়মুক্তি দিয়ে সম্পূর্ন স্ব-বিরোধী মন্ত্যব্য করলেন  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং  লেখক ড. মো. জাফর ইকবাল।

বুধবার শাবি ক্যাম্পাসে সাংবাদিকদের কাছে দেওয়া এক প্রতিক্রিয়ায় জাফর ইকবাল ছাত্রলীগের ছেলেদেরকে 'বাচ্চা ছেলে' উল্লেখ করে তাদের বহিষ্কার করায় দুঃখ পেয়েছেন বলে জানান।

তাঁর দাবি, এই ‘বাচ্চা ছেলে’দের ব্যবহার করা হয়েছে। হামলার ঘটনায় ছাত্রলীগ নেতাকর্মীর শাস্তি দেয়ায় কষ্ট পেয়েছেন জানিয়ে জনপ্রিয় এই লেখক বলেছেন, “শিক্ষকদের উপর কে হামলা করেছে? ছাত্রলীগের ছেলেরা? না। এরাতো ছাত্র, আমাদের ছাত্র। এত কমবয়সী ছেলে, এরা কি বুঝে? ওদেরকে আপনি যা-ই বোঝাবেন; তাই বুঝবে। কাজেই আমি যখন দেখলাম যে তিনজনকে বহিষ্কার করা হয়েছে-আর চারজনকে বাহিষ্কার করা হয়েছে; এখন আমার লিটারালি(আক্ষরিক অর্থে) ওদের জন্য মায়া লাগছে। আহা বেচারারা! "

জাফর ইকবাল বলেন "যারা ব্যবহার করছে কেউ তাদের কাছে যাচ্ছে না কেন? যারা এই বাচ্চা ছেলেগুলোকে, মিসগাইডেড ছেলেগুলোকে পাঠিয়ে দিয়েছে, এখন তারাই বিপদে পরেছে। ছাত্রত্ব বাতিল হবে, শাস্তি হবে। ওরা কি দোষ করেছে? কাজেই, এখন আমার খুবই খারাপ লাগছে। এই ছাত্রলীগের ছেলেদের শাস্তি দেয়াটা এক ধরনের অন্যায়। যে তাদেরকে পাঠিয়েছে তাদেরকে শাস্তি দেন।"

অথচ দুদিন আগে শাবিপ্রবি ক্যাম্পাসে শিক্ষকদের উপর ছাত্রলীগের হামলার পর অপমানে ও ক্ষোভে গলায় দড়ি দিতে চেয়েছিলেন জাফর ইকবাল। হামলার পর প্রতিবাদ করে তিনি বলেছিলেন – "আমার দুঃখ হয়, যে জয় বাংলা শ্লোগান দিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল সেই জয় বাঙলা বলে ছাত্রলীগ শিক্ষকদের পিটালো। এরা যদি আমার ছাত্র হয়ে থাকে, তাহলে গলায় দড়ি দিয়ে আমার মরে যাওয়া উচিত। কারন আমার ছাত্রদের আমি মানুষ করতে পারি নি।”

দেখুন তার ভিডিও।ভিডিওটি সিলেট টুডের সৌজন্যেঃ

Share this post

scroll to top
error: Content is protected !!